1. mahadihasaninc@gmail.com : bdccrimebarta :
ইকোপার্কের কার্যক্রম বন্ধের দাবিতে নারীদের বিক্ষোভ ও ঝাড়ু মিছিল - বিডিসি ক্রাইম বার্তা

রবিবার, ০৪ Jun ২০২৩, ১১:১৩ অপরাহ্ন

ইকোপার্কের কার্যক্রম বন্ধের দাবিতে নারীদের বিক্ষোভ ও ঝাড়ু মিছিল

ইকোপার্কের কার্যক্রম বন্ধের দাবিতে নারীদের বিক্ষোভ ও ঝাড়ু মিছিল

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ভালুকা উপজেলার হবিরবাড়ী ইউনিয়নের বাসিন্দাদের বসতবাড়ী উচ্ছেদ করে প্রস্তাবিত ইকোপার্কের কার্যক্রম বন্ধের দাবিতে এলাকাবাসী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ ও ঝাড়ু মিছিল করেছে।

শুক্রবার (৫ আগষ্ট) বিকাল ৪টায় উপজেলার হবিরবাড়ী ইউনিয়ন সোনার বাংলা উচ্চ বিদ্যালয় মাঠ থেকে মহিলাদের ঝাড়– মিছিল নিয়ে সিডস্টোর বাজার বাস স্ট্যান্ড এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে শতশত নারী- পুরুষ সড়কে বসে ও শুয়ে শান্তি পূর্ণ ভাবে অবস্থান করেন। এতে দুই পাশের মহাসড়ক প্রায় দুই ঘন্টা অবরুদ্ধ থাকে। ওই সময় অবরুদ্ধ থাকা গাড়ির যাত্রিদের তীব্র গরমে চরম দূর্ভোগ পোহাতে হয়েছে।

সড়ক অবরোধের সময় সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন, হবিরবাড়ী ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি মুহাম্মদ রেজাউল করিম রিপন, বঙ্গবন্ধু সৈনিক লীগ ময়মনসিংহ জেলা শাখার সাধারন সম্পাদক মাজহারুল আনোয়ার সোহেল খান, হবিরবাড়ী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পদাক হানিফ মোহাম্মদ নিপুন।

হবিরবাড়ী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পদাক হানিফ মোহাম্মদ নিপুন বলেন, আমরা ইকোপার্ক চাই না, ইন্ডাস্ট্রিয়াল পার্ক চাই। হবির বাড়িতে ইকোপার্ক স্থাপনের ফলে কয়েক হাজার বাড়িঘর উচ্ছেদ করতে হবে। প্রধানমন্ত্রী লাখ লাখ রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় দিয়েছেন। সেই মমতাময়ি মা আমাদের পৈত্রিক ভিটা,কবরস্থান উচ্ছেদ করতে পারেন না।

এসময় বক্তারা আরও বলেন হবিরবাড়ীর শান্তি প্রিয় মানুষের বাড়ী ঘর উচ্ছেদ করে ইকো পার্ক করতে দেওয়া হবেনা। এই প্রস্তাব দ্রুত বাতিল করতে হবে, না করলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে। একপর্যায়ে ভালুকা মডেল থানার ওসি কামাল হোসেন হবিরবাড়ী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান তোফায়েল আহম্মেদ বাচ্চুর সহযোগিতায় মহাসড়ক থেকে সাধারণ জনতাদের সরিয়ে দেন।#

Please Share This Post In Your Social Media


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2023 bdccrimebarta.com