গেজেট প্রকাশ না করে নতুন ভাবে নিবাচনী তফসিল ঘোষণার অভিযোগ - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

গেজেট প্রকাশ না করে নতুন ভাবে নিবাচনী তফসিল ঘোষণার অভিযোগ


bdccrimebarta প্রকাশের সময় : অক্টোবর ২৭, ২০২২, ১০:১০ পূর্বাহ্ন / ৬০
গেজেট প্রকাশ না করে নতুন ভাবে নিবাচনী তফসিল ঘোষণার অভিযোগ

স্টাফ রিপোর্টারঃ- নাটোর জেলা পরিষদ নির্বাচনে গেজেট প্রকাশ না করে নতুন ভাবে নিবাচনী তফসিল ঘোষনার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় মোঃ আবুল কালাম আজাদ বাদী হয়ে মঙ্গলবার (২৫ অক্টোবর) প্রধান নির্বাচন কমিশনার বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছেন।

লিখিত অভিযোগে জানা গেছে, গত ১৭ অক্টোবর নাটোর জেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হয়। ৩ নং ওয়াডের সাধারণ সদস্য পদে তিন জন প্রার্থী মনোনয়ন পত্র ক্রয় করেন। এদিকে, প্রার্থী শাহ আলম (মাস্টার) গং অপর প্রার্থী মোঃ আবুল কালাম আজাদের প্রার্থীতা বৈধ ঘোষণা করা হলে নির্বাচন কমিশনারের আদেশের বিরুদ্ধে বিভাগীয় কমিশনার রাজশাহীতে আপিল দায়ের করে।

এ সময় বিভাগীয় কমিশনার মোঃ আবুল কালাম আজাদের প্রার্থীতা বাতিল করে দেয়। ওই আদেশের বিরুদ্ধে মহামান্য সুপ্রীম কোটের হাইকোট বিভাগে মোঃ আবুল কালাম আজাদ রিটপিটিশন দায়ের করেন। যাহার নং- ১১৭৮৫/২০২২ইং। শুনানী শেষে মাহমান্য হাইকোট বিভাগীয় কমিশনার রাজশাহীর আদেশ বাতিল করে মোঃ আবুল কালাম আজাদের প্রার্থীতা বৈধ ঘোষণা করেন। এদিকে, মহামান্য হাইকোটের আদেশের বিরুদ্ধে শাহ আলম (মাস্টার) গং সুপ্রীম কোটের আপিল বিভাগে সি,এম,পি নং- ৭৮১/২০২২ইং তারিখে মামলা দায়ের করে। এর ফলে মাননীয় চেম্বার আদালত হাইকোটের আদেশ শুনানীর জন্য ছয় সপ্তাহ স্থগিত করেন। ওই নির্বাচনে শাহ আলম (মাস্টার) প্রাথমিক ভাবে নির্বাচিত হয়।

কিন্তু শাহ আলম (মাস্টার) এমপিও ভুক্ত একজন সহকারী শিক্ষক। যাহার এমপিও কোড নং- এন ১১২২০১৮। জেলা পরিষদ আইন ২০০০ এর ৬৬ (২) (ঙ) ধারা অনুযায়ি কোন ব্যক্তি চেয়ারম্যান, সদস্য ও মহিলা সদস্য নির্বাচিত হতে হলে তাহারা প্রজাতন্ত্রের বা পরিষদের স্থানীয় কর্তৃপক্ষের কোন কর্মে লাভ জনক সার্বক্ষনিক পদেঅধিষ্টিত থাকতে পারবে না। কিন্তু শাহ আলম (মাস্টার) চাকুরীরত অবস্থায় নির্বাচন কমিশন বরাবরে মিথ্যা হলফ নাম দাখিল করে জেলা পরিষদ নির্বাচনে অংশ গ্রহণ করেন।#

bdccrimebarta