জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চালু হল সিজার, চলবে সপ্তাহে দুইদিন - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চালু হল সিজার, চলবে সপ্তাহে দুইদিন


bdccrimebarta প্রকাশের সময় : অগাস্ট ২১, ২০২২, ৬:৫৫ অপরাহ্ন / ৫৯
জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে চালু হল সিজার, চলবে সপ্তাহে দুইদিন

নাসির মাদবর, জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধিঃ শরীয়তপুরের জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে সিজারিয়ান মায়েদের জন্য সিজার শেকসন চালু করা হয়েছে। আজ রবিবার ২১ – আগস্ট দুপুর দুইটার সময় শ্রাবণী আক্তার নামে এক মায়ের সিজারের মধ্য দিয়ে এই কার্যক্রম শুরু করা হয়। জাজিরার ফকির মাহমুদ আকন কান্দি গ্রামের খলিল বেপারীর স্ত্রী শ্রাবণী আক্তারকে জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের ৩ তলার ৩১০ নম্বর রুমের অপারেশন থিয়েটারে বেলা দেড়টার সময় আনা হয়।

বেলা দুইটায় সিজার শুরু হয় এবং শেষ হয় বেলা আড়াইটায়। জাজিরা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সের উক্ত সফল সিজারের মধ্য দিয়ে কোন রকম ঝামেলা ছাড়াই খলিল বেপারি ও শ্রাবণী আক্তার দম্পতির একটি কন্যা সন্তানের জন্ম হয়। খলিল বেপারি জানায়, এর আগে এখানে সিজারের ব্যবস্থা ছিলোনা, বিনামূল্যে এই ব্যবস্থাটা পেয়ে অত্যন্ত খুশি এবং এখানে বিনামূল্যে সিজার করাতে পারলে আমাদের মত সাধারণ মানুষের অনেক উপকার হবে।

উক্ত অপারেশনের সার্জন দলে ছিলেন, ডা. শায়লা নাজনীন, ডা. তাসীন ইশরাক ও ডা. রাবেয়া খান এবং এনেস্থিসিয়া দলে ছিলেন, ডা. সালাউদ্দিন ও ডা. রোমান বাদশা। জাজিরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাহমুদুল হাসান বলেন, এর আগে ২০১৭ সালে একবার সিজার শুরু করেছিলাম, কিন্তু গাইনি চিকিৎসকের অভাবে সেটি বন্ধ হয়ে যায়। শ্রাবণী আক্তারের সিজারে কন্যা সন্তানের জন্মের মধ্যে দিয়ে পূণরায় আমি এখানে গরীব মানুষের জন্য সিজার ব্যবস্থাটা চালু করলাম যা সপ্তাহে শনি ও রবিবার দুইদিন করে চলবে।#

bdccrimebarta