জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন ও অংশগ্রহনকারী শিক্ষার্থীকে সংবর্ধনা - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন ও অংশগ্রহনকারী শিক্ষার্থীকে সংবর্ধনা


bdccrimebarta প্রকাশের সময় : সেপ্টেম্বর ২৪, ২০২২, ২:০৪ অপরাহ্ন / ৫৩
জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন ও অংশগ্রহনকারী শিক্ষার্থীকে সংবর্ধনা

শাল্লা (সুনামগঞ্জ) প্রতিনিধিঃ- আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থী এবং উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে শ্রেষ্ঠত্ব অর্জনকারী শিক্ষক ও ব্যাক্তি প্রতিষ্ঠানকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

আন্তঃ প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া ও সাংস্কৃতিক জাতীয় পর্যায়ে অংক দৌড় প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয় রিজু দাস, উপস্থিত বক্তৃতায় জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে সৌভিক দাশ শায়ন এবং বিভাগীয় সাংস্কৃতিক পর্যায়ে ২য় স্থান অধিকারী দিপালী রাণী দাশ। উপজেলা পর্যায়ে জাতীয় প্রাথমিক শিক্ষা পদকে উপজেলার শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রতাপপুর সঃ প্রাঃ বিদ্যালয়। শ্রেষ্ঠ এসএমসির সভাপতি উৎফল কুমার দাশ বাহাড়া সঃপ্রাঃবিদ্যালয়।

শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নিউটন তালুকদার, পোড়ারপাড় সাঃ প্রাঃ বিদ্যালয়। শ্রেষ্ঠ প্রধান শিক্ষিকা হেনা রাণী দাস, শাশখাই সঃ প্রাঃ বিদ্যালয়। শ্রেষ্ঠ সহঃ শিক্ষক মোস্তাক মিয়া, সুলতানপুর সাঃ প্রাঃ বিদ্যালয় ও শ্রেষ্ঠ সহঃ শিক্ষিকা শিল্পী রাণী সরকার, আনন্দপুর সঃ প্রাঃ বিদ্যালয়। তাদের মধ্যে শিক্ষার্থীদেরকে ফুলের মালা ও ক্রেষ্ট এবং শিক্ষকেদরকে সার্টিফিকেট ও ক্রেষ্ট দিয়ে সংবর্ধিত করা হয়।

শনিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে শাল্লা উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা গণমিলনাতয়নে এই সংবর্ধনা প্রদান অনুষ্ঠিত হয়। প্রধান অতিথির বক্তব্যে শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু তালেব বলেন, কবি গোলাম মোস্তফা যথার্থ বলেছেন-“পিতা গড়ে শরীর, শিক্ষক গড়েন মন। পিতা বড় না, শিক্ষক বড় বলিবে কোন জন”!

শিক্ষক একজন মননশীল মানুষ গড়ার শিল্পী। আজ জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন রিজুর ও জাতীয় পর্যায়ে অংশগ্রহণকারী শায়ন এবং বিভাগীয় পর্যায়ে ২য় স্থান অর্জনকারী দিপালী রাণী দাশের জন্য আমাদের শাল্লাবাসী গর্বিত। প্রাথমিক স্তর হচ্ছে শিক্ষার মূল ভিত্তি। আজকে আমি ইউএনও হয়েছি শিক্ষকেদর সঠিক শিক্ষাদানের মাধ্যমে। শিক্ষকদের মূল্যায়ন সম্পূর্ণ আলাদা। আমার বিশ্বাস শাল্লা শিক্ষার দিক দিয়ে অনেক দূর এগিয়ে যাবে। আমি শাল্লা উপজেলার শিক্ষার মানোন্নয়নের জন্য সর্বোচ্চ সহযোগিতা করব।

শাল্লা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তাপস কুমার রায়ের সভাপতিত্বে ও বাহাড়া মধ্য হাটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা চম্পা রাণী তালুকদারের সঞ্চালনায়, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এডভোকেট দিপু রঞ্জন দাস ভাইস- চেয়ারম্যান, উপজেলা পরিষদ শাল্লা। সর্দার ফজলুল করিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা, শাল্লা উপজেলা। মোঃ আবু রায়হান, শাল্লা উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা কর্মকর্তা। আরও বক্তব্য রাখেন, শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ। সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলার বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক- শিক্ষার্থী ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

উল্লেখ্য, বিগত ১২ সেপ্টেম্বর রিজু দাস, অংক দৌড় প্রতিযোগিতায় জাতীয় পর্যায়ে চ্যাম্পিয়ন হয়ে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেনের কাছ থেকে গোল্ড মেডেল গ্রহণ করে। এবং ১১ সেপ্টেম্বর সৌভিক দাশ শায়ন, উপস্থিত বক্তৃতায় জাতীয় পর্যায়ে অংশগ্রহণ করে শুভেচ্ছা মেডেল গ্রহন করে। তারা দুজনেই ঘুঙ্গিয়ারগাঁও মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ৫ম শ্রেণির শিক্ষার্থী।

bdccrimebarta