জ্বালানি তেলের নজিরবিহীন দাম বৃদ্ধি, বাস ভাড়া বাড়লো - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

জ্বালানি তেলের নজিরবিহীন দাম বৃদ্ধি, বাস ভাড়া বাড়লো


bdccrimebarta প্রকাশের সময় : অগাস্ট ৭, ২০২২, ১:১৫ পূর্বাহ্ন / ১১৬
জ্বালানি তেলের নজিরবিহীন দাম বৃদ্ধি, বাস ভাড়া বাড়লো

বিডিসি ক্রাইম বার্তা ডেস্কঃ বাংলাদেশে জ্বালানি তেলের নজিরবিহীন দাম বৃদ্ধির প্রেক্ষাপটে বাস ভাড়াও বাড়ানোর ঘোষণা দেয়া হয়েছে। শনিবার সন্ধ্যা থেকে বাস মালিক সমিতি এবং বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ বা বিআরটিএ’র এক যৌথ সভা শেষে এই ঘোষণা করা হয়। ঢাকায় ১৬ শতাংশ এবং দূরপাল্লার বাসে ২২ শতাংশ বাস ভাড়া বৃদ্ধি করা হয়েছে।

এক সংবাদ সম্মেলনে জানানো হয়েছে, মহানগরে প্রতি কিলোমিটার বাস ভাড়া বাড়বে ৩৫ পয়সা এবং দূরপাল্লার বাসে ভাড়া বাড়বে কিলোমিটার প্রতি ৪০ পয়সা। এর ফলে দূরপাল্লার বাসে প্রতি কিলোমিটার ভাড়া হবে ২ টাকা ২০ পয়সা। নতুন ভাড়া বৃদ্ধির ফলে ঢাকা শহরে প্রতি কিলোমিটার বাস ভাড়া হবে ২ টাকা ৫০ পয়সা। তবে সর্বনিম্ন বাস ভাড়া হবে ১০ টাকা।

শুক্রবার রাতে তেলের ব্যাপক মূল্যবৃদ্ধির পর শনিবার সকাল থেকে রাজধানী ঢাকা এবং দেশের বিভিন্ন জায়গায় বাস চলাচল অনেকটাই কমে গেছে। কোথাও কোথাও বাস চলাচল বন্ধ করে দেন মালিকরা। বাংলাদেশে জ্বালানি তেলের দাম ৪০ থেকে ৫০ শতাংশ দাম বাড়ার পর শনিবার সকাল থেকে ঢাকার বহু পেট্রোলপাম্প বন্ধ রয়েছে।

আর তেলের অভাবে প্রায় ৭০ শতাংশ কম গণপরিবহন শহরের রাস্তায় নেমেছে বলে জানিয়েছেন যাত্রী এবং চালকেরা। শুক্রবার রাতে জ্বালানি তেলের মূল্য সমন্বয়ের যুক্তিতে দাম বাড়ানো সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করে সরকার।এতে ডিজেল ও কেরোসিনের দাম লিটার প্রতি ৮০ টাকা থেকে ১১৪ টাকা করা হয়েছে। লিটার প্রতি পেট্রোলের দাম ৮৬ টাকা থেকে ১৩০ টাকা করা হয়েছে। অকটেনের দাম বেড়েছে ৮৯ টাকা থেকে ১৩৫ টাকা।#

bdccrimebarta