দেশীয় অস্ত্রসহ একজন রোহিঙ্গা গ্রেফতার - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

দেশীয় অস্ত্রসহ একজন রোহিঙ্গা গ্রেফতার


bdccrimebarta প্রকাশের সময় : অগাস্ট ৭, ২০২২, ২:৩৬ অপরাহ্ন / ১০৯
দেশীয় অস্ত্রসহ একজন রোহিঙ্গা গ্রেফতার

বিডিসি ক্রাইম বার্তা ডেস্কঃ কক্সবাজার জেলার টেকনাফ থানাধীন লেদা নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্প এলাকায় র‌্যাব-১৫ এর অভিযানে দেশীয় অস্ত্রসহ একজন রোহিঙ্গা গ্রেফতার।র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) প্রতিষ্ঠালগ্ন থেকে সবসময় বিভিন্ন ধরণের অপরাধীদের গ্রেফতারের ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‌্যাবের সৃষ্টিকাল থেকে চাঁদাবাজ, সন্ত্রাসী গ্রেফতার, অস্ত্র-গোলাবারুদ উদ্ধার, জঙ্গীবাদ দমন এবং চাঞ্চল্যকর অপরাধ উদঘাটন করে সাধারণ জনগণের মনে আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে।

র‌্যাব-১৫, কক্সবাজার গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কক্সবাজার টেকনাফ থানাধীন হৃীলা ইউপিস্থ দক্ষিণ লেদা সাকিনে মোচনী নয়াপাড়া রোহিঙ্গা ক্যাম্পে অস্থায়ী বিজিবি ক্যাম্প সংলগ্ন বক্কর মেম্বারের রাস্তার মাথা নামক এলাকায় কতিপয় সন্ত্রাসী অপরাধমূলক কর্মকান্ড করার জন্য অবস্থান করছে।

তাৎক্ষণিকভাবে র‌্যাব-১৫ এর একটি আভিযানিক দল ০৬/০৮/২০২২ তারিখে আনুমানিক সকাল ০৬.৩০ ঘটিকায় বর্ণীত স্থানে পৌঁছালে একজন ব্যক্তি দৌঁড়ে পালানোর চেষ্টা করলে আভিযানিক দল কর্তৃক জাফর আলম (৩৬) (রোহিঙ্গা)’ এফসিএন নং-২৬৭২৯৩, পিতা-মৃত আব্দুর রশিদ, মাতা-মৃত ফরিদা বেগম, সাং-মোচনী নয়াপাড়া, রোহিঙ্গা ক্যাম্প নং-২৬, ব্লক নং-এইচ-১০, অস্থায়ী বিজিবি ক্যাম্পের সামনে থানা-টেকনাফ, জেলা-কক্সবাজারকে গ্রেফতার করে।

তখন উপস্থিত সাক্ষীদের সম্মুখে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশী করে তার সাথে থাকা একটি প্লাষ্টিকের বস্তার ভেতর হতে ১। ০১টি থ্রি-কোয়াটার দেশীয় বন্দুক, ২। ০৩টি দেশীয় বন্দুক, ৩। ০২ রাউন্ড রাইফেলের গুলি উদ্ধার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধৃত ব্যক্তি জানায় টেকনাফ নয়াপাড়া মোচনী ক্যাম্প এলাকায় প্রভাব বিস্তার করে বিভিন্ন ধরনের সন্ত্রাসী কর্মকান্ডে ব্যবহারের উদ্দেশ্যে জব্দকৃত অস্ত্র ও গোলাবারুদ তার হেফাজতে রেখেছিল।

গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে অস্ত্র আইনে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণার্থে কক্সবাজার জেলার টেকনাফ মডেল থানায় লিখিত এজাহার দাখিল করা হয়েছে বলে জানিয়েছেন সহকারী পুলিশ সুপার বিল্লাল উদ্দিন।#

bdccrimebarta