নয়াপল্টনে যুবদলের বিক্ষোভ সমাবেশ, নেতাকর্মীদের ঢল - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

নয়াপল্টনে যুবদলের বিক্ষোভ সমাবেশ, নেতাকর্মীদের ঢল


bdccrimebarta প্রকাশের সময় : অগাস্ট ৮, ২০২২, ৬:০৯ অপরাহ্ন / ৭৭
নয়াপল্টনে যুবদলের বিক্ষোভ সমাবেশ, নেতাকর্মীদের ঢল

বিডিসি ক্রাইম বার্তা ডেস্কঃ জ্বালানি তেলের অস্বাভাবিক দাম বাড়ানো এবং ভোলা জেলা ছাত্রদলের সভাপতি নূরে আলম হত্যার প্রতিবাদে জাতীয়তাবাদী যুবদল বিক্ষোভ সমাবেশ করছে। আজ সোমবার দুপুর পৌনে তিনটার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ শুরু হয়। কার্যালয়ের সামনে রাস্তায় ট্রাকের ওপর অস্থায়ী মঞ্চ তৈরি করা হয়। রাস্তার এক পাশে যান চলাচল বন্ধ রয়েছে।

যুবদল সভাপতি সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সংগঠনের সাধারণ সম্পাদক মোনায়েম মুন্নার সঞ্চালনায় বিক্ষোভ সমাবেশে আরও অংশ নেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়সহ যুবদল ঢাকা মহানগর উত্তর দক্ষিণের নেতাকর্মীরা। এছড়া বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা বিক্ষোভ সমাবেশে অংশ নেন।

নূরে আলম হত্যার বিচার ও জ্বালানি তেলের অস্বাভাবিক দাম বাড়ানোর প্রতিবাদে যুবদলের বিভিন্ন ইউনিটের নেতাকর্মীরা দুপুরের আগে থেকেই খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমাবেশে আসেন। লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে গত ৩১ জুলাই ভোলায় সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল করতে গেলে পুলিশ বাধা দেয়।

এক পর্যায়ে পুলিশ লাঠিচার্জ, টিয়ার শেল নিক্ষেপ ও গুলি চালায়। গুলিতে ঘটনাস্থলে স্বেচ্ছাসেবক দল নেতা আবদুর রহিম নিহত হন। গুলিবিদ্ধ আরও অন্তত ২৪ জন নেতাকর্মী ভোলা, বরিশাল ও ঢাকার বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। এদের মধ্যে গুরুতর ভোলা জেলা ছাত্রদল সভাপতি নূরে আলম গত বুধবার ঢাকার একটি বেসরকারি হাসপাতালে লাইভ সাপোর্টে থাকা অবস্থায় মারা যান। এই ঘটনার প্রতিবাদে গত শুক্রবার থেকে ৯ দিনের কর্মসূচি শুরু করেছে বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠন।

সারা দেশে দলীয় কার্যালয়ে পতাকা অর্ধনমিত এবং কালো পতাকা উত্তোলন ও দোয়া অনুষ্ঠান করে বিএনপি। এই কর্মসূচি আগামী রোববার পর্যন্ত চলবে। একই ঘটনার প্রতিবাদে আগামী ১০ আগস্ট শ্রমিক দল, ১১ আগস্ট মহিলা দল ও পর দিন স্বেচ্ছাসেবক দল সমাবেশ করবে।#

bdccrimebarta