বনবিভাগের যৌথ অভিযানে, পাখি ফাঁদ ও খাঁচা জব্দ - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

বনবিভাগের যৌথ অভিযানে, পাখি ফাঁদ ও খাঁচা জব্দ


bdccrimebarta প্রকাশের সময় : জুলাই ২৯, ২০২২, ৭:২৫ পূর্বাহ্ন / ১০২
বনবিভাগের যৌথ অভিযানে, পাখি ফাঁদ ও খাঁচা জব্দ

বিশেষ প্রতিনিধি: বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ হবিগঞ্জ, মাধবপুর থানা ও পাখী প্রেমিক সোসাইটির সদস্যদের এর যৌথ অভিযানে বিভিন্ন প্রকার পাখি, ফাঁদ ও খাঁচা জব্দ করা হয়। গতকাল বৃহস্পতিবার বিকালে মাধবপুর পৌরসভার আলাকপুর গ্রামে রেনু মিয়ার বাড়িতে অভিযান পরিচালিত হয়। এ সময় ৪ টি ঘুঘুপাখি, ১টি শালিক, ৪টি কুরা উদ্ধার এবং পাখি শিকারের অসংখ্য ফাঁদ ও খাঁচা জব্দ করা হয়।

এ ব্যাপারে হবিগঞ্জ বন্যপ্রাণী ব্যবস্থাপনা প্রকৃতি ও সংরক্ষণ বিভাগের রেঞ্জ কর্মকর্তা তোফায়েল আহমেদ চৌধুরী জানান, আমরা বেশ কয়েকজন পাখি শিকারি সন্ধান পেয়েছি। যারা এই পাখিগুলো শিকার করেছে। তাদের বিরুদ্ধে বন্য প্রাণি আইনে খুব দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে। যৌথ অভিযানে অসংখ্য ফাঁদ ও খাঁচা জব্দ করতে সক্ষম হয়েছি। কিছু পাখিও উদ্ধার করতে পেরেছি।

তিনি আরো বলেন, পরিবেশ সংরক্ষণে বন্যপ্রাণী খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। তাই নিরীহ বন্যপ্রাণীকে হত্যা না করতে তাদেরকে জানানোর জন্য আহবান জানান তিনি। পাখি প্রেমিক সোসাইটির সভাপতি মুজাহিদ মসি বলেন, পাখি পরিবেশে বন্ধু এদের নিধন একটি অমানবিক ও অবৈজ্ঞানিক কাজ।

এদের রক্ষায় আমাদের সকল স্থরের জনগন ও প্রশাসনকে এগিয়া আসার আহবান জানাচ্ছি। এ সময় উপস্থিত ছিলেন মাধবপুর থানার এস আই শুভ ও সঙ্গী ফোর্স ও সাংবাদিক হৃদয় শাহ আলম, হবিগঞ্জ বন বিভাগের জিয়াউল হক রাজু পিএম, মোঃ রানা মিয়া পিএম, টিপুল।#

bdccrimebarta