বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু আজ - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু আজ


bdccrimebarta প্রকাশের সময় : জুলাই ৩০, ২০২২, ৭:৩৯ পূর্বাহ্ন / ১০৬
বাংলাদেশ-জিম্বাবুয়ে টি-টোয়েন্টি সিরিজ শুরু আজ

স্পোর্টস ডেস্কঃ সফরকারী বাংলাদেশ ও স্বাগতিক জিম্বাবুয়ের মধ্যে আজ শনিবার (৩০ জুলাই) থেকে শুরু হচ্ছে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। বাংলাদেশ সময় বিকেল ৫টায় হারারে স্পোর্টস ক্লাবে ম্যাচটি শুরু হওয়ার কথা রয়েছে। এ সিরিজে বাংলাদেশ দলের নেতৃত্ব দিচ্ছেন উইকেটরক্ষক-ব্যাটার নুরুল হাসান সোহান। নিয়মিত টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের স্থলাভিষিক্ত হয়েছেন তিনি।

এ সফরের টি-টোয়েন্টি সিরিজে মুশফিকুর রহিম, সাকিব আল হাসান ও রিয়াদকে পাচ্ছে না বাংলাদেশ। ব্যক্তিগত কারণে সাকিব বাইরে থাকলেও, মুশফিক ও রিয়াদকে বিশ্রাম দিয়েছে টিম ম্যানেজমেন্ট। সাকিব ওয়ানডে সিরিজও মিস করবেন। তবে, মুশফিক ও রিয়াদ ওয়ানডে স্কোয়াডে রয়েছেন।

এ সফরে বাঁহাতি ব্যাটসম্যান পারভেজ হোসেন ইমনকে অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ। বাংলাদেশ প্রিমিয়ার লিগে পারভেজ ভালো পারফর্ম করেছেন। এ ছাড়া ২০২০ সালে আইসিসি অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপজয়ী বাংলাদেশের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন তিনি। দলে যুক্ত হয়েছেন পেসার হাসান মাহমুদও। সিরিজের দ্বিতীয় ও তৃতীয় টি-টোয়েন্টি অনুষ্ঠিত হবে একই ভেন্যুতে যথাক্রমে ৩১ জুলাই ও ২ আগস্ট। টি-টোয়েন্টি সিরিজের পর, ৫ আগস্ট থেকে দুদল তিন ম্যাচের ওয়ানডে সিরিজের মুখোমুখি হবে। শেষ দুটি ওয়ানডে ম্যাচ হবে যথাক্রমে ৭ ও ১০ আগস্ট।

বাংলাদেশ টি-টোয়েন্টি স্কোয়াড নুরুল হাসান (অধিনায়ক ও উইকেটরক্ষক), মুনিম শাহরিয়ার, এনামুল হক, লিটন দাস, আফিফ হোসেন, মেহেদী হাসান, নাসুম আহমেদ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মুস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মোসাদ্দেক হোসেন, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান মিরাজ ও পারভেজ হোসেন ইমন।#

bdccrimebarta