• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৩৭ পূর্বাহ্ন
Headline
বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবগঠিত কমিটির সদস্য নির্বাচিত, এসি গোলাম রুহানী মুন্সীগঞ্জে বাবলা ডাকাতের তান্ডবে ড্রেজার-ভেকুতে অগ্নিসংযোগ ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলন যৌক্তিক: স্বাস্থ্যমন্ত্রী ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা হত্যা মামলার আসামি’রা আদালত প্রাঙ্গণে চরাও হলেন বাদির ওপর, আহত হলেন ড্রাইভার মুন্সীগঞ্জে দেশি অস্ত্র ও ফেনসিডিল সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার অর্থ আত্মসাৎ মামলায় কারাগারে মেজর মান্নান ময়মনসিংহে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেব না: দীন মোহাম্মদ বিয়ে-তালাকে শহরের চেয়ে এগিয়ে গ্রাম

বাল্যবিবাহ রুখে দিল ইউএনও ইউপি চেয়ারম্যান

Reporter Name / ১২১ Time View
Update : শুক্রবার, ১২ আগস্ট, ২০২২

নিজস্ব প্রতিবেদক : বান্দরবানের লামায় প্রশাসনের তৎপরতায় এক নবম শ্রেণি স্কুলছাত্রীর বাল্য বিবাহ বন্ধ হয়েছে। (১২ আগষ্ট) শুক্রবার দুপুর ৩টার দিকে ফাইতং ইউনিয়নের ৬নং ওয়ার্ড নয়াপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

লামা উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মোস্তফা জাবেদ কায়সার ও (ইউপি) চেয়ারম্যান মোঃ ওমর ফারুক ইউপি সদস্য মানিক, মহিলা সদস্য শাহেদা, প্যানেল চেয়ারম্যান আকবর হোসেন মেহেরাজ নির্দেশে ঘটনাস্থলে গিয়ে ওই বিয়েটি বন্ধ করে দেন। ফাইতং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ ওমর ফারুক বিষয়টি নিশ্চিত করে বলেন, বাল্য বিবাহ পড়ানো হবে না বলে মেয়ের পরিবারের পক্ষ থেকে লিখিত অঙ্গীকার নেওয়া হয়েছে।

সরেজমিনে গিয়ে ও স্থানীয় সূত্র জানায়, নয়াপাড়া গ্রামের মোহাম্মদ ইমাম উদ্দিনের স্কুলপড়া মেয়ে মোছাম্মৎ তাসনিম আক্তার ফাতেমা (১৬) সঙ্গে চকরিয়া কাকারা ইউনিয়ন ১নং ওয়ার্ড মধ্যম পাহাড় পাড়া মোহাম্মদ জাফর আলমের ছেলে, মেয়ের খালাতো ভাই মোহাম্মদ রায়হান উদ্দিন সাথে আজ বিয়ের দিন ধার্য করা হয়েছি।

ঘটনা’টি স্থানীয় লোকজন বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানকে জানায়। পরে তাদের নির্দেশে ৬নং ওয়ার্ডের সদস্য, মহিলা মেম্বার তাদের বাড়িতে গিয়ে বিয়েটি বন্ধ করেন। এসময় বিয়ে বাড়িতে ডেকোরেশন দিয়ে আপ্যায়নের আয়োজন চলমান রেখে বিয়ে গেইট খোলে ফেলতে দেখা যায়।

এরপর সেখানে গিয়ে হাজির হন লামা উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার প্রতিনিধি। তারা ছাত্রী পরিবারের সদস্যদের সতর্ক করে লিখিত অঙ্গীকার নেন। লামায় উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মোস্তফা জাবেদ কায়সার বলেন, ঘটনাটি অবগত হওয়ার প্রতিনিধি পাঠিয়ে বিয়ে বন্ধ করে দেওয়া হয়েছে। তারা এ কাজ থেকে বিরত থাকার অঙ্গীকার করেছে।#

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category