লামায় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

লামায় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা


bdccrimebarta প্রকাশের সময় : জুলাই ২৪, ২০২২, ১০:২৬ পূর্বাহ্ন / ৮৪
লামায় মৎস্য সপ্তাহ উদযাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা

নিজস্ব প্রতিবেদক : নিরাপদ মাছে ভরবো দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সারাদেশের ন্যায় বান্দরবানের লামায় জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষে র‌্যালী, উদ্বোধনী অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

( ২৪ জুলাই রবিবার ) লামা উপজেলা মৎস্য অধিদপ্তরের উদ্যোগে উপজেলা ভবন হতে একটি র‌্যালী বের করা হয়। র‌্যালী শেষে বেলা ১১টা থেকে উপজেলা পরিষদ হলরুমে উদ্বোধনী অনুষ্ঠান, পুরষ্কার বিতরণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এছাড়া মৎস্য সপ্তাহ উপলক্ষে আগামী ২৯ জুলাই পর্যন্ত নানান কর্মসূচি হাতে নেয়া হয়েছে।

র‌্যালী ও অন্যান্য অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা উপজেলা চেয়ারম্যান মো. মোস্তফা জামাল। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মো. মোস্তফা জাবেদ কায়সার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সহকারী কমিশনার (ভূমি) কাজী শামীম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ জাহেদ উদ্দিন ও মিলকী রাণী দাশ, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মনিরুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা রতন কুমার বর্মন, সদর ইউপি চেয়ারম্যান মিন্টু কুমার সেন সহ প্রমূখ। অনুষ্ঠানে সামগ্রীক বিষয় তুলে ধরে স্বাগত বক্তব্য রাখেন, উপজেলা মৎস্য কর্মকর্তা মকসুদ হোসেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা চেয়ারম্যান মো. মোস্তফা জামাল বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ ইলিশ উৎপাদনে বাংলাদেশ বিশ্বে প্রথম এবং মাছ উৎপাদনে বিশ্বের দ্বিতীয়। আমাদের মাছ চাষের জন্য পুকুর, ডোবা, জলাশয় রক্ষা করতে হবে। মাছ চাষীদের জন্য বর্তমান সরকার কাজ করে যাচ্ছে। দেশের চলমান উন্নয়নের ধারা অব্যাহত রাখতে দেশবাসিকে আবার নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী বানাতে হবে।

স্বাগত বক্তব্যে উপজেলা মৎস্য কর্মকর্তা মকসুদ হোসেন বলেন, মৎস্য সপ্তাহ উপলক্ষে ২৩ থেকে ২৯ জুলাই পর্যন্ত সপ্তাহ ব্যাপী নানা কর্মসূচি পালন করা হবে। মৎস্য খাতে বাংলাদেশের অভাবনীয় উন্নয়ন সাধিত হয়েছে। আমরা নিজেদের চাহিদা মিঠিয়ে বিদেশে মাছ রপ্তানি করি।

আলোচনা সভা শেষে উপজেলার সফল মৎস্য খামারী‌দের মা‌ঝে ক্রেষ্ট বিতরন করা হয় এবং লামা উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়েছে।#

bdccrimebarta