শাল্লায় মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ জাল ও ছাই পুড়ালো প্রশাসন - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

শাল্লায় মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ জাল ও ছাই পুড়ালো প্রশাসন


bdccrimebarta প্রকাশের সময় : জুলাই ২৬, ২০২২, ৬:৪৫ অপরাহ্ন / ১২৭
শাল্লায় মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ জাল ও ছাই পুড়ালো প্রশাসন

প্রীতম দাস, শাল্লা প্রতিনিধিঃ সুনামগঞ্জের শাল্লা উপজেলায় প্রশাসনের উদ্যোগে মোবাইল কোর্ট পরিচালনার মাধ্যমে বিভিন্ন হাওর থেকে কারেন্ট জাল, বেড় জাল ও কিরনমালা ছাই সহ প্রায় চার লক্ষ টাকা মূল্যের মাছ শিকারের জিনিস জব্দ করা হয়। মঙ্গলবার (২৭ জুলাই) সকাল থেকে বিকেল পর্যন্ত এই মোবাইল কোর্ট পরিচালিত হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেব ও মৎস্য কর্মকর্তা মাসুদ জামান খান এই অভিযান চালান।

শাল্লা থানার সাব ইন্সপেক্টর আশরাফুলের নেতৃত্বে ৫ সদস্য বিশিষ্ট পুলিশ বাহিনীর লোকও ছিলেন। উপজেলার বরাম হাওর, ছায়ার হাওর ও দারাইন নদীতে সকাল ১০.০০ ঘটিকা থেকে বিকাল ৩.০০ ঘটিকা পর্যন্ত মোবাইল কোর্ট পরিচালনা করা হয়। ছয়টি বেড় জাল, ত্রিশটি কারেন্ট জাল এবং দুই হাজার কিরনমালা ছাই আটক করা হয়। যার আনুমানিক মূল্য ৪০০০০০/- টাকা।

এর মধ্যে ৬ জনকে ৫০০/- টাকা করে মোট ৩০০০/- টাকা জরিমানা করা হয়। উপজেলা পরিষদের বাহিরে খালি জায়গায় মাছ শিকারের কারেন্ট জাল ও কিরনমালা ছাইগুলো সবার উপস্থিতিতে আগুনে পুড়ানো হয়। এবিষয়ে মৎস্য কর্মকর্তা মাসুদ জামান মুঠোফোনে বলেন, হাওড়ের দেশীয় প্রজাতির মাছগুলো রক্ষার জন্য আমাদের এই অভিযান পুরো আগষ্ট মাস পর্যন্ত অব্যাহত থাকবে।

এবিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু তালেব বলেন, অবৈধ জাল দিয়ে মাছ শিকারের ফলে মাছের পোনা নিধন হচ্ছে। মাছের পোনা ও বংশবৃদ্ধি রক্ষার জন্য এই অভিযান চালানো হয়েছে। তিনি আরো বলেন, যাদের জাল জব্দ ও পুড়ানো হয়েছে তাদের মাঝে ১০ কেজি চাল, খেজুরসহ শুকনো খাবার বিতরণ করা হয়েছে।#

bdccrimebarta