সিএনজি স্টেশন ৭ ঘণ্টা বন্ধ রাখতে চায় সরকার - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

সিএনজি স্টেশন ৭ ঘণ্টা বন্ধ রাখতে চায় সরকার


bdccrimebarta প্রকাশের সময় : অক্টোবর ১৩, ২০২২, ৭:৪২ পূর্বাহ্ন / ৪৬
সিএনজি স্টেশন ৭ ঘণ্টা বন্ধ রাখতে চায় সরকার

বিডিসি ক্রাইম বার্তা ডেস্কঃ- গ্যাস সংকট মোকাবিলায় সিএনজি স্টেশনগুলো আরও দুই ঘণ্টা বন্ধ রাখতে চায় সরকার। মঙ্গলবার সিএনজি স্টেশন মালিকদের সঙ্গে রাষ্ট্রায়ত্ত তেল- গ্যাস কোম্পানি পেট্রোবাংলার একটি বৈঠকও হয়েছে। তবে, কবে থেকে এবং কখন সরবরাহ বন্ধ থাকবে, এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হয়নি। এদিকে, আরও দুই ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখার সরকারি সিদ্ধান্তের সঙ্গে স্টেশন মালিকরা একমত নন বলে জানা গেছে।

গত ১ মার্চের আগে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত চার ঘণ্টা গ্যাস বিক্রি বন্ধ ছিল। এরপর ১ মার্চ থেকে সিএনজি স্টেশনগুলো সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত পাঁচ ঘণ্টা করে বন্ধ রাখা হচ্ছে। এখন এর সঙ্গে আরও দুই ঘণ্টা যুক্ত হলে সিএনজি স্টেশনগুলো দিনে মোট সাত ঘণ্টা বন্ধ থাকবে।

জানা গেছে, আরও দুই ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধ রাখার সরকারি এই সিদ্ধান্তের কথা জানানো হলে তাতে একমত হননি স্টেশন মালিকরা। তাদের দাবি, গ্যাস সরবরাহ বন্ধ থাকার পাশাপাশি লোডশেডিংসহ নানা কারণে স্টেশন গুলো এমনিতেই সমস্যায় আছে। এর মধ্যে গ্যাস সরবরাহ আরও দুই ঘণ্টা বন্ধ থাকলে ব্যবসায় ক্ষতির সম্মুখীন হবেন তারা।

বৈঠকে উপস্থিত থাকা সিএনজি ওনার্স অ্যাসোসিয়েশনের সেক্রেটারি ফারহান নূর জানান, সিএনজি স্টেশনগুলো বর্তমানে মোট সরবরাহ করা গ্যাসের মাত্র তিন শতাংশ ব্যবহার করে, কিন্তু দাম দেয় সর্বোচ্চ। এই অল্প গ্যাসে রেশনিং বাড়িয়ে খুব বেশি লাভ হবে না। বরং, গাড়িতে তেল ব্যবহারের পরিমাণ বাড়বে যা দেশের পরিবেশ ও অর্থনীতির জন্য ক্ষতিকর।

bdccrimebarta