1. mahadihasaninc@gmail.com : bdccrimebarta :
স্মৃতিচারণে উদযাপিত হলো প্রেসিডেন্সি ইউনিভার্সিটির প্রতিষ্ঠার আঠারো বছর - বিডিসি ক্রাইম বার্তা

রবিবার, ২৪ সেপ্টেম্বর ২০২৩, ০৪:৪২ অপরাহ্ন

স্মৃতিচারণে উদযাপিত হলো প্রেসিডেন্সি ইউনিভার্সিটির প্রতিষ্ঠার আঠারো বছর

স্মৃতিচারণে উদযাপিত হলো প্রেসিডেন্সি ইউনিভার্সিটির প্রতিষ্ঠার আঠারো বছর

নিজস্ব প্রতিনিধি : অদ্য ২৯ জুলাই, ২০২২ রোজ শুক্রবার বিকাল ৩ টায় কৃষিবিদ ইন্সটিটিউট অডিটরিয়াম, খামার বাড়ি, ফার্মগেট এ বাংলাদেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান প্রেসিডেন্সি ইউনিভার্সিটির গৌরবময় ১৮ বছর পূর্তি উপলক্ষে প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের ঈদ পুনর্মিলনী ও কনসার্ট এর আয়োজন করা হয়।

সবার জন্য সুশিক্ষা নিশ্চিত করার ব্রত নিয়ে যাত্রা শুরু করা প্রেসিডেন্সি ইউনিভার্সিটি পার করছে প্রতিষ্ঠার আঠারো বছর। দেশের তরুণ প্রজন্মের জন্য শিক্ষার মান নিশ্চিত করা, সবচেয়ে কম খরচ, দেশের কৃষ্টি-সংস্কৃতির সঙ্গে মেলবন্ধন সৃষ্টি করে পাঠদান করে আসছে বিশ্ববিদ্যালয়টি।

প্রতিষ্ঠার ১৮ বছর পূর্তি উদযাপন উপলক্ষে দেশের স্বনামধন্য শিক্ষা প্রতিষ্ঠানটির প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থী, শিক্ষকদের নিয়ে মিলনমেলার আয়োজন করে। পুরনো দিনের স্মৃতিচারণ, বন্ধু-বান্ধবদের চিরচেনা আড্ডা, গান, গল্পে মুখরিত হয়ে ওঠে অনুষ্ঠান প্রাঙ্গণ। সকলেই ফিরে যায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কাটানো সোনালী সময়ে। প্রাক্তনদের সঙ্গে বর্তমান শিক্ষার্থীদের অভিজ্ঞতা বিনিময়ও বাড়তি মাত্রা যোগ করে অনুষ্ঠানে।

মিলন মেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ডক্টর মোহাম্মদ মুনিরুজ্জামান। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ট্রাস্টি বোর্ডের সদস্যবৃন্দ। অনুষ্ঠানে সঙ্গিত পরিবেশন করেন দেশের সাড়া জাগানো ব্যান্ড চিরকুটসহ প্রখ্যাত সঙ্গিতশিল্পী তনু চৌধুরী, দিপেন মহাজনসহ অন্যরা। শিক্ষার্থী, শিক্ষকসহ অতিথিরা উপভোগ করেন মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান। উক্ত ঈদ পুনর্মিলনীতে শিক্ষার্থীদের প্রধান আকর্ষণ ছিল র‌্যাফেল-ড্র যার প্রথম পুরস্কার একটি ব্রান্ড নিউ মোটর বাইক এছাড়াও আরো ১৪ টি উল্ল্যেখ যোগ্য পুরস্কার ছিল।

অনুষ্ঠানের প্রথমাংশে প্রেসিডেন্সি ইউনিভার্সিটির মাননীয় উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ মুনিরুজ্জামান (ভারপ্রাপ্ত) এর স্বাগত বক্তব্যের মাধ্যমে শুরু হয়। এরপর প্রেসিডেন্সি ইউনিভার্সিটির প্রাক্তন শিক্ষার্থীদের মধ্যে ৪ জন বক্তব্য রাখেন; ব্যবসায় প্রশাসন বিভাগের প্রাক্তন ছাত্র এবিএম মাহাবুবুল আলম, হেড অব অর্গানাইজেশনাল ডেভেলপমেন্ট, এইচআর, আবুল খায়ের গ্রুপ এবং একই বিভাগের খালিদ হোসাইন, বিজনেস হেড, যাইনেক্স গ্রুপ (কনসার্ন অব কিডস গ্রুপ)।

সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন ছাত্র মোঃ রায়হান চৌধুরী, হেড অব ডিজিটাল চ্যানেল এন্ড প্লাটফর্ম আইটি, গ্রামীনফোন। ইলেক্ট্রিক্যাল এন্ড কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রাক্তন ছাত্র মোঃ বদিউজ্জামান, সাইন্টিয়া পিএইচডি ক্যান্ডিডেট, ইউনিভার্সিটি অব নিউ সাউথ ওয়েলস, সিডনি এবং নির্বাহী পরিচালক, ম্যানগ্রুপ ইন্সটিটিউট অব সাইন্স এন্ড টেকনোলজি।

প্রাক্তন শিক্ষার্থীরা তাদের শিক্ষা জীবনের স্মৃতি চারণ করে শিক্ষক- শিক্ষিকা ও কর্মকর্তাবৃন্দের ভূয়সী প্রসংশা করেন । একই সাথে নতুন শিক্ষার্থী ও ইউনিভার্সিটির জন্য শুভ কামনা জানান। এছাড়াও প্রেসিডেন্সি ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের সদস্য জনাব মোঃ ইকবাল আনোয়ার সবার প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে অনুষ্ঠান শেষ করেন।#

Please Share This Post In Your Social Media


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2023 bdccrimebarta.com