• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:৩৮ অপরাহ্ন
Headline
বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবগঠিত কমিটির সদস্য নির্বাচিত, এসি গোলাম রুহানী মুন্সীগঞ্জে বাবলা ডাকাতের তান্ডবে ড্রেজার-ভেকুতে অগ্নিসংযোগ ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলন যৌক্তিক: স্বাস্থ্যমন্ত্রী ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা হত্যা মামলার আসামি’রা আদালত প্রাঙ্গণে চরাও হলেন বাদির ওপর, আহত হলেন ড্রাইভার মুন্সীগঞ্জে দেশি অস্ত্র ও ফেনসিডিল সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার অর্থ আত্মসাৎ মামলায় কারাগারে মেজর মান্নান ময়মনসিংহে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেব না: দীন মোহাম্মদ বিয়ে-তালাকে শহরের চেয়ে এগিয়ে গ্রাম

চৌবাড়িয়া ফারিয়া ক্লিনিকে ভুল অপারেশনে প্রসূতির মৃত্যু 

সারোয়ার হোসেন, তানোর থেকেঃ / ৯৫ Time View
Update : শনিবার, ৮ এপ্রিল, ২০২৩

সারোয়ার হোসেন, তানোর থেকেঃ

রাজশাহীর তানোরের সীমান্তবর্তী চৌবাড়িয়া বাজারে অবস্থিত একটি বেসরকারি ফারিয়া ক্লিনিক এন্ড মেডিকেলে প্রসূতির ভুল অপারেশনে প্রসূতির মৃত্যুর অভিযোগ উঠেছে। এতে করে ক্লিনিকটিতে প্রসূতির ভুল অপারেশন করার বিষয় টি বুঝতে পেরে রোগীর স্বজনদের দ্রুত প্রসূতিকে রেফার্ড করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করার জন্য পরামর্শ দিয়ে ক্লিনিক থেকে পাঠিয়ে দেয়া হয়।

কিন্তু প্রসূতিকে রাজশাহী মেডিকেলে নেওয়ার পথে রাস্তার মাঝেই পেটে থাকা নবজাতক সহ প্রসূতির মৃত্যু হয়। বর্তমানে লাশ পোস্টমর্টেম করার জন্য রাজশাহী মর্গে পাঠানো হয়েছে। এঘটনায় রোগীর স্বজনদের মাঝে নেমে এসেছে শোকের ছায়া। উঠেছে ক্লিনিক মালিক ফারুক হোসেনের বিরুদ্ধে কঠোর শাস্তির দাবির পাশাপাশি ক্লিনিক সীল গালা করার দাবি।

জানা গেছে, মান্দা উপজেলার ভারশোঁ ইউপির চৌবাড়িয়া ডাঙ্গাপাড়া গ্রামের জনৈক ব্যক্তির মেয়ের প্রসব ব্যথা উঠলে দ্রুত নেয়া হয় চৌবাড়িয়া ফারিয়া ক্লিনিক এন্ড মেডিকেলে। সেখানে ডাক্তার দ্রুত অপারেশনের জন্য প্রসূতিকে ওটিতে নিয়ে যায়। এরপর প্রায় ঘন্টা খানিক সময় পরে ওটি থেকে ডাক্তার বেরিয়ে এসে রোগীর স্বজনদের বলেন, রোগীর বড় সমস্যা, এখানে সিজার করা যাবেনা, তাড়াতাড়ি রাজশাহী মেডিকেলে নিতে হবে রোগীকে।

এমনকি রোগীর স্বজনদের চেয়ে ডাক্তাররাই তাড়াহুড়ো করে রোগীকে এ্যাম্বুলেন্স( মাইক্র) তে করে রাজশাহী মেডিকেল হাসপাতালে পাঠিয়ে দেন বলে অভিযোগ প্রসূতির স্বজনদের। তবে ফারিয়া ক্লিনিকের মালিক ফারুক হোসেনের দাবি ভুল অপারেশন না রক্ত কম হওয়ায় ও দুর্বলের জন্য রোগীকে রাজশাহী মেডিকেলে পাঠানো হয়েছে।

চৌবাড়িয়া বাজারের শরিফুল রমজান আলী জানান, চৌবাড়িয়া বাজারে অবস্থিত এই ফারিয়া ক্লিনিক এন্ড মেডিকেলে মাঝে মধ্যেই শোনা যায় প্রসুতির সিজারিয়ান অপারেশন করতে গিয়ে ভুল করেছে ডাক্তার মারা গেছে রোগী। আবার ক্লিনিক কৃর্তপক্ষরাই রোগীকে দ্রুত রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। আর রোগী মারা গেলে নাম হয় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে প্রসূতির বাচ্চাসহ মৃত্যু হয়েছে।

এসব অপকর্ম লুকিয়ে করতেই এসব ক্লিনিক গড়ে তোলেন প্রভাবশালী বৃত্তবানরা। এসব ক্লিনিক মালিকের বিরুদ্ধে কঠোর শাস্তির ব্যবস্থা নেয়া দরকার। তানোর থানার অফিসার ইনচার্জ ওসি কামরুজ্জামান মিয়া জানান, এ ঘটনা রাজশাহী মেডিকেলে ঘটেছে, বিষয়টি মান্দা থানায় হওয়ায় মান্দা থানা পুলিশ দেখছে। বিষয়টি নিয়ে মান্দা থানায় যোগাযোগ করা হলে সংশ্লিষ্ট দপ্তরের কারো সাড়া পাওয়া যায়নি।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category