ঢাকা কেন্দ্রীয় কারাগারের আসামি প্রেরণ প্রসঙ্গ - বিডিসি ক্রাইম বার্তা
ArabicBengaliEnglishHindi

BD IT HOST

ঢাকা কেন্দ্রীয় কারাগারের আসামি প্রেরণ প্রসঙ্গ


bdccrimebarta প্রকাশের সময় : জুলাই ২৭, ২০২২, ৯:৫৮ পূর্বাহ্ন / ১১৮
ঢাকা কেন্দ্রীয় কারাগারের আসামি প্রেরণ প্রসঙ্গ

নিউজ ডেস্ক: ঢাকা কেন্দ্রীয় কারাগারে আটক বিভিন্ন মামলার আসামিদের হাজিরা ও চিকিৎসার জন্য আদালত ও হাসপাতালে প্রেরণ প্রসঙ্গে ২৭ জুলাই ২০২২ তারিখে ঢাকা কেন্দ্রীয় কারাগার হতে বিভিন্ন মামলায় আটক নিম্নোক্ত আসামিদেরকে আদালত ও হাসপাতালে প্রেরণ করা হয়। ৮,৩০ ঘটিকায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে আটক মানবতা বিরোধী অপরাধ মামলায় আটককৃত ৫ জন বন্দিকে পুলিশ প্রহরায় হাজিরার নিমিত্তে আন্তর্জাতিক অপরাধ দমন ট্রাইব্যুনাল ঢাকায় প্রেরণ করা হয়। হাজিরা শেষে পুনরায় তাদেরকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ফেরত আনা হবে বলে জানা যায়। আসামিরা নিম্নরূপ।

হাজতি নং- ২৮৯২৬/১৯, মোকলেছুর রহমান ওরফে খোকা , পিতা- বকতার উদ্দিন। হাজতি নং – ২৯৩৮৮/১৯, বকসু মিয়া, পিতা- নুরু মিয়া। হাজতি নং – ২৮৯৩১//১৯, জাবেদ আলী, পিতা- তাজ উদ্দিন। হাজতি নং – ২৮৯২৮/১৯, আঃ খালেক , পিতা- আঃ হাকিম। হাজতি নং – ২৮৯২৮/১৯, নুরুল হক, পিতা- নাফির উদ্দিন। ৮,৩০ ঘটিকায় ঢাকা কেন্দ্রীয় কারাগারে ভুয়া করোনা সার্টিফিকেট প্রদান করে অর্থ উপার্জনের দায়ে প্রতারনা মামলায় আটককৃত কয়েদি নং – ৮৬০৭/ এ, শাহেদ করিম, পিতা-সিরাজুল করিম কে হাজিরার নিমিত্তে যুগ্ম মহানগর দায়রা জজ, ৩য় আদালত , ঢাকায় প্রেরণ করা হয়।

হাজিরা শেষে পুনরায় তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ফেরত আনা হবে বলে জানা যায়। ৮,৩০ ঘটিকায় ক্যাসিনো মামলায় আটককৃত আসামি কয়েদি নং-৬৩৩৮/ এ, এনামুল হক পিতা-সিরাজুল হক ভূঁইয়া কে হাজিরার নিমিত্তে পুলিশ প্রহরায় দ্রুত বিশেষ জজ আদালত -৫ ঢাকায় প্রেরণ করা হয়। হাজিরা শেষে পুনরায় তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ফেরত আনা হবে বলে জানা যায়। ৮,৩০ ঘটিকায় বিডিআর বিদ্রোহ মামলায় আটককৃত আসামি হাবিলদার রফিকুল ইসলাম সহ ০৬ জন বন্দিকে পুরাতন ঢাকা কেন্দ্রীয় কারাগার প্যারেড মাঠে স্থাপিত অস্থায়ী আদালতে হাজিরার জন্য পুলিশ পাহারা প্রেরণ করা হয়। হাজিরা শেষে পুনরায় তাদেরকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে ফেরত আনা হবে বলে জানা যায়।

৯,৩০ ঘটিকায় মানবতাবিরোধী অপরাধ মামলায় আটককৃত আসামি হাজতি নং – ৩৬৯৫৮/১৮, ওমর ফারুক, পিতা- মোঃ আলীকে মেরুদন্ডে ব্যথা ও উচ্চ রক্তচাপ জনিত রোগের চিকিৎসার জন্য পুলিশ প্রহরায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।৯,৩০ ঘটিকায় বিডিআর বিদ্রোহ মামলায় আটককৃত ২ জন আসামি কে চোখের চিকিৎসার জন্য জাতীয় চক্ষু ইনস্টিটিউট ও হাসপাতালে স্থানান্তর করা হয়। (১) কয়েদি নং -২০৫৫/এ, মশিউর রহমান, পিতা – আঃ কুদ্দুস। (২) কয়েদি নং – ২০৫৬/এ, রফিকুল ইসলাম, পিতা – মতিউর রহমান।

৯,৩০ ঘটিকায় বিডিআর বিদ্রোহ মামলায় আটককৃত ০২ জন আসামি কে ডায়াবেটিক, উচ্চ রক্তচাপ ও কিডনি রোগের চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে স্থানান্তর করা হয়। হাজতি নং -৩২৪৮৩/২২, রবিউল ইসলাম, পিতা – আঃ রহমান। হাজতি নং-৩২৪৮২/২২, রেজাউল, পিতা – লুৎফর রহমান। আপনার সদয় অবগতির জন্য প্রেরন করা হলো।#

bdccrimebarta