• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৪৪ পূর্বাহ্ন
Headline
বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবগঠিত কমিটির সদস্য নির্বাচিত, এসি গোলাম রুহানী মুন্সীগঞ্জে বাবলা ডাকাতের তান্ডবে ড্রেজার-ভেকুতে অগ্নিসংযোগ ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলন যৌক্তিক: স্বাস্থ্যমন্ত্রী ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা হত্যা মামলার আসামি’রা আদালত প্রাঙ্গণে চরাও হলেন বাদির ওপর, আহত হলেন ড্রাইভার মুন্সীগঞ্জে দেশি অস্ত্র ও ফেনসিডিল সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার অর্থ আত্মসাৎ মামলায় কারাগারে মেজর মান্নান ময়মনসিংহে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেব না: দীন মোহাম্মদ বিয়ে-তালাকে শহরের চেয়ে এগিয়ে গ্রাম

পদ্মায় ফের বালু উত্তোলন, কাটার ড্রেজার আটক

Reporter Name / ১১২ Time View
Update : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২

জাজিরা (শরীয়তপুর) প্রতিনিধিঃ- শরীয়তপুরের জাজিরার কুন্ডেরচর এলাকায় পদ্মানদীর চিটারচরের বাবুরচর এলাকার কাছ থেকে ফোরলেন রাস্তার নামে অবৈধভাবে ড্রেজার দিয়ে বালু উত্তোলন করার সময় আকাশ ছোয়া ড্রেজার নামে একটি কাটার ড্রেজারসহ ৩ জনকে আটক করেছে স্থানীয় জনগন। (২৫- সেপ্টেম্বর) শনিবার সন্ধায় ড্রেজারটিকে তিনজন শ্রমিকসহ আটক করে বিলাসপুরের শফিক কাজীর মোড়ে নিয়ে আসে স্থানীয়রা।

পরেরদিন রবিবার দুপুরে জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ কামরুল হাসান সোহেল শফিক কাজীর মোড়ে ভ্রাম্যমাণ আদালত বসিয়ে আটককৃত তিনজনকে ১০ দিন করে জেল দেন। বিষয়টি নিশ্চিত করেছেন জাজিরা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মোঃ কামরুল হাসান সোহেল।

আটককৃতরা হলো- নারায়নগঞ্জের সোনারগাঁও থানার কিশোরগঞ্জ এলাকার আঃ সালাম মুন্সির ছেলে আল আমিন মুন্সি (৪২), একই থানার মধ্যচর হোগলা এলাকার আঃ হান্নান খালাসীর ছেলে মোঃ আরিফ হোসেন খালাসি (৩২) এবং মুন্সিগঞ্জ জেলার গজারিয়া এলাকার মাছুম জমাদ্দার (৩৫)।

কুন্ডেরচর ইউনিয়নের চেয়ারম্যান আক্তার হোসেন বেপারিসহ স্থানীয় লোকজন জানান, পদ্মানদীতে আমাদের অধীকাং মানুষের ভিটে মাটি বিলীন হয়ে যাওয়ায় এখানকার লোকজন খুবই কষ্টে বিভিন্ন জায়গায় কর্মহীন হয়ে অন্যের জায়গায় কোন রকম আশ্রয় নিয়ে থাকছে।

এমতাবস্থায় চরের মধ্যে কিছু ডুবোচর জেগে ওঠায় মানুষের মধ্যে নতুন করে আশার আলো সঞ্চার হয়েছে যে, তারা পূণরায় সেখানে গিয়ে বসবাস করতে পারবে এবং কৃষিকাজ করে জীবন-জীবিকা নির্বাহ করতে পারবে।

কিন্তু একটি কুচক্রি মহল এখান থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে অন্যত্র বিক্রি করে দিয়ে চরগুলোকে ভেঙ্গে দিচ্ছে। এতে করে মানুষের আশার আলো নিভে যাওয়ার ভয়ে সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হওয়ায় তারা কাটারসহ তিনজনকে আটক করে নিয়ে এসেছে।

এর আগে গত প্রায় এক মাস পূর্বে একই জায়গা থেকে আরও একটি কাটার ড্রেজার এবং উপরোল্লিখিত ড্রেজার শ্রমিক আল আমিন মুন্সিসহ মোট তিনজন কে স্থানীয় জনগন আটক করে নিয়ে আসে। সেসময় আটককৃত তিনজন কে পুলিশের হাতে সোপর্দ করা হলে তাদেরকে পুলিশ কোর্টে প্রেরণ করে।

সেসময় সেখানে আরও কয়েকটি ড্রেজার ছিলো যা জনগন ধরতে পারেনি। যেটি ধরে আনা হয়েছে সেটিও কুন্ডেরচরের স্থানীয় একটি প্রভাবশালী মহলের বেশ কয়েকজন নিয়ে যাওয়ার চেষ্টা করেছিলো, কিন্তু অন্যগুলো নিয়ে গেলেও সেটিকে নিয়ে যেতে পারেনি।

উল্লেখ্যঃ কুন্ডেরচর ইউনিয়নে পদ্মানদীতে মনির খান ও ফিরোজ খানসহ স্থানীয় প্রভাবশালী একটি মহল তাদেরকে ড্রেজার দিয়ে মাটি কাটার জন্য এনেছেন বলে জানিয়েছেন আটককৃত ড্রেজার শ্রমিকরা।#

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category