• বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৮:০৯ অপরাহ্ন
Headline
ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলন যৌক্তিক: স্বাস্থ্যমন্ত্রী ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা হত্যা মামলার আসামি’রা আদালত প্রাঙ্গণে চরাও হলেন বাদির ওপর, আহত হলেন ড্রাইভার মুন্সীগঞ্জে দেশি অস্ত্র ও ফেনসিডিল সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার অর্থ আত্মসাৎ মামলায় কারাগারে মেজর মান্নান ময়মনসিংহে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেব না: দীন মোহাম্মদ বিয়ে-তালাকে শহরের চেয়ে এগিয়ে গ্রাম প্রধানমন্ত্রীর গাড়ীবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার বাংলাদেশ সমগ্র বিশ্বে আত্মমর্যাদাশীল একটি জাতি: স্পীকার

লামায় যৌতুক টাকা না পেয়ে স্ত্রীকে মারধরের অভিযোগ স্বামী বিরুদ্ধে

Reporter Name / ৫১ Time View
Update : মঙ্গলবার, ২৩ মে, ২০২৩

ইসমাইলুল করিম, লামা প্রতিনিধি: পার্বত্য বান্দরবানের লামা উপজেলার রুপলী ইউনিয়ন ১নং সিলেরতুয়া এলাকায় (২২মে’২৩ইং) সোমবার সকালে যৌতুক না পেয়ে মরিয়ম বেগম (২৩) নামের এক স্ত্রীকে মারধর করার অভিযোগ স্বামী আব্দুস সালাম বিরুদ্ধে। ঘটনার গৃহবধূ’কে উদ্ধার করে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে চিকিৎসা প্রদান করা হয়।

গৃহবধূ মরিয়ম বেগমের পারিবারিক সূত্রে জানা যায়, ঘটনার দিন সকালে সিলেরতুয়া এলাকায় দেলোয়ার হোসেনের ছেলে (মরিয়ম বেগমের স্বামী) আব্দুস সালাম তার স্ত্রীকে বাবার বাড়ি থেকে যৌতুক হিসেবে ১লক্ষ টাকা এনে দিতে বললে তার স্ত্রী যৌতুক এনে দিতে অপারগতা প্রকাশ করে। এসময় উভয়ের মধ্যে কথা কাটাকাটি হয়। একপর্যায়ে স্বামী ক্ষুব্ধ হয়ে স্ত্রী ওপর অমানবিক নির্যাতন চালায়।

এসময় স্বামী আব্দুস সালামের বাড়ির কাছাকাছি অন্য কোনো বাড়ি না থাকায় মরিয়মের উপর এমন অমানবিক নির্যাতন চালানোর সু্যোগ পায় বলে জানা যায়। ঘটনার পর মুঠোফোনে খবর পেয়ে মরিয়মের বাবা-মা ভাই উপস্থিত হয়ে আহত মরিয়ম’কে ঘটনাস্থল থেকে উদ্ধার করে লামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। এ ব্যাপারে আহত মরিয়ম বেগমের পরিবার বাদী হয়ে লামা থানায় একটি অভিযোগ দায়ের করবে বলে জানান।

আহত গৃহবধূ মরিয়ম বেগম জানায়, তাদের বৈবাহিক জীবনের ১৫ বছর পার হয়েছে। তাদের ১০/৭ বছর বয়সী দুটো মেয়ে রয়েছে। তার স্বামী বিয়ের কয়েক বছর পর থেকে বিভিন্ন অজুহাতে যৌতুকের টাকার আমাকে মানসিক ও শারীরিকভাবে নির্যাতন করে। ১’লক্ষ টাকা বাবার বাড়ি থেকে না দিলে অন্য মেয়ে’কে ২ লক্ষ টাকার বিনিময়ে বিবাহ করে আমাকে তালাক দিয়ে দিবে বলে হুমকি দেন। সোমবার সকালে শরীরে বিভিন্ন স্থানে কোঁদাল ও গাছ দিয়ে এলোপাতাড়ি মারধর করে জখম করে । সন্তানদের দিকে তাকিয়ে সব অত্যাচার মুখ বুঁজে সহ্য করে যাচ্ছিলাম। ঘটনার দিন বাবা-মা ভাইয়ের সহযোগিতায় হামলার পর কোনো রকম প্রাণে বেঁচে যাই।

আহতের ভাই আব্দুল করিম বলেন, আমার বোন’কে যৌতুকের টাকার অজুহাতে বিভিন্ন সময় মারধর করে আসছিলেন স্বামী আব্দুস সালাম। এরপরও বোন আমাদের কাউকে না বলে, সন্তানদের দিকে তাকিয়ে সব অত্যাচার মুখ বুঁজে সহ্য করে সংসার করার চেষ্টা করেছেন। তবে যৌতুকের টাকার অজুহাত আমার বোনকে প্রতিনিয়ত নির্যাতন করে এবং অন্য মেয়ের সাথে পরকীয়া সম্পর্ক জড়িয়ে পড়ে।

এব্যাপারে আহত মরিয়মের স্বামী আব্দুস সালামের কাছে মুঠোফোনে জানতে চাইলে তিনি বলেন, ঘটনার দিন মোবাইলে আমার বড় ভাই ফোন করলে তখন বাড়ি থেকে একটু সামনে গিয়ে বড় ভাই ও ভাবীর সাথে কথা বলি। পরে কথা শেষ করে বাড়িতে ঢুকলে আমার স্ত্রী জিঙ্গেস করে কার সাথে কথা বলছো? তখন তার প্রশ্নের উত্তরে ভাই-ভাবীর সাথে বলেছি বলে বাড়ি থেকে বের হওয়ার প্রাক্কালে সে আমার সাথে সন্দেহমূলক খারাপ আচরণ করে। পরে রাগ রাখতে না পেরে তাকে দুইটা থাপ্পড় দেই এবং পরে গরু নিয়ে পাহাড়ে চলে গেলে শ্বশুড় বাড়ির লোকজন এসে স্ত্রী ও আমার ১ লক্ষ টাকা নিয়ে যায়। আমার স্ত্রীকে আমি মেরেছি, আমি চিকিৎসা করব।

এই বিষয়ে লামা থানা পুলিশের অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী বলেন,বিষয়টি সম্পর্কে অবগত হয়েছি। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category