• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১০ অপরাহ্ন
Headline
বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবগঠিত কমিটির সদস্য নির্বাচিত, এসি গোলাম রুহানী মুন্সীগঞ্জে বাবলা ডাকাতের তান্ডবে ড্রেজার-ভেকুতে অগ্নিসংযোগ ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলন যৌক্তিক: স্বাস্থ্যমন্ত্রী ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা হত্যা মামলার আসামি’রা আদালত প্রাঙ্গণে চরাও হলেন বাদির ওপর, আহত হলেন ড্রাইভার মুন্সীগঞ্জে দেশি অস্ত্র ও ফেনসিডিল সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার অর্থ আত্মসাৎ মামলায় কারাগারে মেজর মান্নান ময়মনসিংহে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেব না: দীন মোহাম্মদ বিয়ে-তালাকে শহরের চেয়ে এগিয়ে গ্রাম

লামায় কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‍্যালী ও আলোচনা সভা

Reporter Name / ১০০ Time View
Update : শনিবার, ২৯ অক্টোবর, ২০২২

নিজস্ব প্রতিবেদকঃ- “কমিউনিটি পুলিশিংয়ের মূলমন্ত্র, শান্তি শৃঙ্খলা সর্বত্র” এই প্রতিপাদ্য কে সামনে রেখে সারা দেশের ন‍্যায় বান্দরবানের লামায় কমিউনিটি পুলিশিং ডে- ২০২২ উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষে র‌্যালী, আলোচনা সভার আয়োজন করে লামা থানা। শনিবার (২৯ অক্টোবর) সকাল ১০ টায় দিবসটি উপলক্ষ্যে লামা থানার আয়োজনে একটি বর্ণাঢ্য র‍্যালি বের করা হয়। র‍্যালীটি লামা পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে থানা সভাকক্ষে এক আলোচনা সভা মিলিত হয়।

বান্দরবান পার্বত্য জেলা পরিষদ সদস্য ও উপজেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি শেখ মাহাবুবুর রহমানের সভাপতিত্বে র‌্যালী ও আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা উপজেলা চেয়ারম্যান মো. মোস্তফা জামাল। লামা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক প্রদীপ কান্তি দাশ অনুষ্ঠানের সঞ্চালনা করেন।

সভায় উপস্থিত সকলের প্রশ্নোত্তর ও মূল প্রবন্ধ তুলে বক্তব্য রাখেন লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী। সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, লামা উপজেলা নির্বাহী অফিসার মোস্তফা জাবেদ কায়সার, লামা সার্কেলের সহকারী পুলিশ সুপার আনোয়ার হোসেন, লামা পৌরসভার মেয়র মোঃ জহিরুল ইসলাম, ইউপি চেয়ারম্যান বাথোয়াইচিং মার্মা, ছাচিং প্রু মার্মা, মিন্টু কুমার সেন, মোঃ জসিম উদ্দিন, মো. ওমর ফারুক, মোঃ ইদ্রিস কোম্পানি, লামা পৌর আওয়ামী লীগের সভাপতি মোঃ রফিক, পুলিশ পরিদর্শক (তদন্ত) শিবেন বিশ্বাস সহ প্রমূখ। এছাড়া রাজনৈতিক ব্যক্তিবর্গ, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিক বৃন্দ, জনপ্রতিনিধি, গ্রাম পুলিশ, সুশীল সমাজের প্রতিনিধি ও সাধারণ জনতা সভায় উপস্থিত ছিলেন।

লামা থানার অফিসার ইনচার্জ (ওসি) শহীদুল ইসলাম চৌধুরী তার বক্তব্যে বলেন, ‘পুলিশই জনতা, জনতাই পুলিশ’ এই মূলমন্ত্রে উজ্জীবিত হয়ে বাংলাদেশ পুলিশ জনগণ তথা সকল শ্রেণি ও পেশার মানুষের সহযোগিতা নিয়ে পারস্পরিক আস্থা ও সহযোগিতার সম্পর্কের মাধ্যমে মাদক, নারী ও শিশু নির্যাতন, জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ এবং সকল ধরনের অপরাধ দমনে কাজ করে যাচ্ছে।

লামা উপজেলা চেয়ারম্যান মো.মোস্তফা জামাল তার বক্তব্যে বলেন, কমিউনিটি পুলিশিং এর মাধ্যমে জনগণ এবং পুলিশের মধ্যে পারস্পরিক আস্থা, শ্রদ্ধাবোধ ও সহযোগিতার সম্পর্ক গড়ে উঠে। ফলে বিভিন্ন ধরনের অপরাধ যেমন- মাদক, নারী ও শিশু নির্যাতন, পারিবারিক সহিংসতা, ইভটিজিং ইত্যাদি নিয়ন্ত্রণ সহজ হয়।#

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category