• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
Headline
বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবগঠিত কমিটির সদস্য নির্বাচিত, এসি গোলাম রুহানী মুন্সীগঞ্জে বাবলা ডাকাতের তান্ডবে ড্রেজার-ভেকুতে অগ্নিসংযোগ ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলন যৌক্তিক: স্বাস্থ্যমন্ত্রী ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা হত্যা মামলার আসামি’রা আদালত প্রাঙ্গণে চরাও হলেন বাদির ওপর, আহত হলেন ড্রাইভার মুন্সীগঞ্জে দেশি অস্ত্র ও ফেনসিডিল সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার অর্থ আত্মসাৎ মামলায় কারাগারে মেজর মান্নান ময়মনসিংহে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেব না: দীন মোহাম্মদ বিয়ে-তালাকে শহরের চেয়ে এগিয়ে গ্রাম

শরীয়তপুরে হাইকোর্টের রায় অমান্য করে অসহায় মনছুর মৃধার ঘর ভেংগে দিলো স্কুল কতৃপক্ষ

Reporter Name / ১০৮ Time View
Update : রবিবার, ২১ মে, ২০২৩

নাসির উদ্দিন, জেলা প্রতিনিধি শরীয়তপুর : শরীয়তপুর জাজিরা উপজেলার কাজির হাট বন্দর সংলগ্ন ‘দক্ষিণ ডুবলদিয়া আব্দুর রাজ্জাক হাই স্কুল এণ্ড কলেজের অধ্যক্ষ ও প্রধান শিক্ষক আলি হোসেন কাজি কতৃক, অসহায় মনছুর মৃধার ঘর ভেংগে জমি দখলের অভিযোগ উঠেছে। জানা যায়, দীর্ঘ ৩ বছর যাবৎ আবদুর রাজ্জাক উচ্চ বিদ্যালয়ের কতৃপক্ষের সাথে, মনছুর মৃধার এই জমি নিয়ে বিরোধ চলে আসছে। স্কুল  কতৃপক্ষের দাবি জমিটি স্কুলের কেনা সম্পত্তি আর মনছুর মৃধার দাবি এটা তারও কেনা সম্পত্তি ও বাড়ি নির্মান করে এখানে দীর্ঘ দিন যাবৎ বসবাস করছেন। এ নিয়ে উভয়পক্ষের সাথে শরীয়তপুর চিকন্দি আদালতে দেওয়ানি মামলা ২৫৭/২০১৯ চলাকালীন শুনানি শেষে গত ০৯ মে ২০২৩ইং তারিখে উচ্চ আদালতে মামলা সাপেক্ষে, উচ্চ আদলত হতে ইনজাংশন জারি করা হয়। তার পরেও ১৩ই মে আবদুর রাজ্জাক উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, শরীয়তপুর ১ আসনের এমপি ইকবাল হোসেন অপুর মাধ্যমে ২০ তারিখ উভয় পক্ষের মধ্যে আলোচনা সাপেক্ষে,শালিশির তারিখ নির্ধারন করা হয়। ১৯ তারিখ রাতে মনছুর মৃধা অসুস্থ হয়ে পরলে তার ছেলে বিষয়টি জাজিরা থানার ওসি মোস্তাফিজুর রহমান কে অবহিত করলে পুলিশ গিয়ে রাতে মনছুর মৃধার সাথে কথা বলে আসলে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়। কিন্তু পরের দিন স্কুল কতৃপক্ষের সমস্ত শালিস উপস্থিত হলে, সেখানে রাতে মনছুর মৃধার অসুস্থতার বিষয়টি অবগত করতে, জাজিরা থানার ওসি মোস্তাফিজুর রহমান এবং সাংবাদিকরাও উপস্থিত হন।

উক্ত শালিশি সভায় উপস্থিত হয়েছিলেন জাজিরা উপজেলা আওয়ামি লীগ সভাপতি জিএম নুরুল হক,সহ সভাপতি ইব্রাহিম মাস্টার, শ্রমিকলীগ সভাপতি শেলিম মাদবর, প্রাক্তন উপজেলা চেয়ারম্যান, জনতার পৌরমেয়র ইদ্রিস মাদবর সহ  কয়েক জন কাউন্সিলর ও আরো গন্যমান্য ব্যাক্তিবর্গ সহ স্কুলের শিক্ষক গন। এ সময় সভায় আমিন দিয়ে জমি মেপে দেখার কথা আলোচনা করা হয় ও পরে পরবর্তী তারিখ দিয়ে সকলের উপস্থিতিতে মূল মালিকের মাধ্যম বিবেচনায় বন্টনের একটা কথা হয়।পরে উপস্থিত সাংবাদিক চলে আসে। মনছুর মৃধার পরিবারের তথ্যের ভিত্তিতে জানা যায় বেলা ২টায় সকলে দুপুরের আয়োজনের খাবার খেয়ে চলে আসলে, আলি হোসেন মাস্টার, রোস্তম ব্যাপারি, মোবারক মোল্লা সহ কয়েক জন নিজেরাই জমি মাপা শুরু করেন।একপর্যায়ে তারা ও অন্য লোকজন মনছুর মৃধার একটি ঘর ভেংগে ফেলেন। বাধা দিতে আসায় মনছুর মৃধার স্ত্রী,৩ মেয়ে, যাদের মধ্যে একজন গর্ভবতী নারীও রয়েছেন, এদের গায়ে হাত তোলেন।

এসময় তারা থানায় ফোন দেন ও স্থানীয় আরো কয়েকজন থানায় ফোন দিলে, পুলিশ এসে উপস্থিত হন, ততক্ষনে একটি ঘর ভেংগে সবাই চলে যান। এ সময় আহত সকলকে চিকিৎসার জন্য শরীয়তপুর সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এ বিষয়ে আবদুর রাজ্জাক স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ আলি হোসেন কাজিকে মুঠোফোন জানতে চাইলে  তিনি বলেন, তিনি নাকি ঐ সময় স্কুলে ছিলেন না। কে বা কারা জমি মেপেছে তাও তিনি জানেন না।তবে স্কুল বিল্ডিং নির্মানে সকলের সহযোগিতা কামনা করেন। জাজিরা থানার ওসি মোস্তাফিজুর রহমান বলেন,হাইকোর্ট হতে কোন ধরনের ইনজাংশনের কাগজ তিনি পাননি। আর ঘর ভাংগার কথা শুনে তিনি তাৎক্ষনিক পুলিশ প্রেরন করেন।এ ব্যাপারে যদি কেউ মামলা করতে আসেন তিনি মামলা গ্রহণ করবেন।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category