• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৩:০০ পূর্বাহ্ন
Headline
বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবগঠিত কমিটির সদস্য নির্বাচিত, এসি গোলাম রুহানী মুন্সীগঞ্জে বাবলা ডাকাতের তান্ডবে ড্রেজার-ভেকুতে অগ্নিসংযোগ ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলন যৌক্তিক: স্বাস্থ্যমন্ত্রী ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা হত্যা মামলার আসামি’রা আদালত প্রাঙ্গণে চরাও হলেন বাদির ওপর, আহত হলেন ড্রাইভার মুন্সীগঞ্জে দেশি অস্ত্র ও ফেনসিডিল সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার অর্থ আত্মসাৎ মামলায় কারাগারে মেজর মান্নান ময়মনসিংহে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেব না: দীন মোহাম্মদ বিয়ে-তালাকে শহরের চেয়ে এগিয়ে গ্রাম

শালিসে নারীকে বেত্রাঘাত ও পাথর নিক্ষেপ, প্রতিবাদে মহিলা পরিষদের মানববন্ধন

জাহিদ হোসেন, দিনাজপুর প্রতিনিধিঃ / ১৭৯ Time View
Update : মঙ্গলবার, ১১ এপ্রিল, ২০২৩

জাহিদ হোসেন, দিনাজপুর প্রতিনিধিঃ

হবিগঞ্জের চুনারুঘাট থানার গাজীপুর ইউনিয়নের বড়ঝুম গ্রামে বেআইনী শালিসে নারীকে বেত্রাঘাত ও পাথর নিক্ষেপের ঘটনার প্রতিবাদে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার উদ্যোগে মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে। ১১ এপ্রিল (মঙ্গলবার) দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সভাপতি কানিজ রহমান এর সভাপতিত্বে হবিগঞ্জের চুনারু ঘাটের ঘটনায় তীব্র, গভীর উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করে মানববন্ধন কর্মসূচীতে বক্তারা বলেন, খুবই বিস্ময়কর যে নির্বাচিত জনপ্রতিনিধির উপস্থিতিতে একজন মানুষকে মধ্যযুগীয় কায়দায় বর্বর নির্যাতন করা হয়েছে। হেনস্তা করে, জুতা পেটা করে শারীরিক নির্যাতন করা হয়েছে।

এ ধরনের নির্যাতন সভ্য সমাজে আমরা কল্পনাও করতে পারি না। অথচ শাস্তি হিসেবে দোররা মারা তথা বেত্রাঘাত অথবা চাবুক মারার যে প্রথা সৌদি আরবেও ছিল। সেটি বিলুপ্ত করেছে সৌদি আরবের সর্বোচ্চ আদালত। আমাদের দেশে উচ্চ আদালতের রায় থাকার পরও একের পর এক সালিশের নামে নির্যাতনের ঘটনা ঘটেই চলেছে। এসব সালিশে প্রভাবশালীদের আধিপত্য এবং নারীর প্রতিনিধিত্ব বা ক্ষমতায়ন না থাকায় সালিশের নামে নারীদের ওপর নির্যাতনের ঘটনা ঘটেই চলছে। বক্তারা আরও বলেন, সারা দেশে বিচারহীন অপসংস্কৃতি চলছে। অপরাধীদের বিচারের আওতায় আনা হচ্ছে না।

তারা আস্কারা পেয়ে একের পর এক অপরাধমূলক কর্মকান্ড করে যাচ্ছে। মৌলবাদী শক্তি এসব কাজ করে যাচ্ছে। আমরা মৌলবাদী শক্তি থেকে প্রতিকার চাই। অপরাধীদের বিচারের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করতে হবে। ফতোয়াবাজদের সামাজিকভাবে বয়কট করে মৌলবাদীর হাত থেকে দেশকে রক্ষা করতে প্রগতিশীল মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে এর কোন বিকল্প নেই।

মানববন্ধন কর্মসূচীতে স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ মহিলা পরিষদ দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক ড. মারুফা বেগম, নাট্য সমিতির সাধারণ সম্পাদক রেজাউর রহমান রেজু, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি সুলতান কামাল উদ্দিন বাচ্চু, সাধারণ সম্পাদক রহমতুল্লাহ রহমত, ঈদগাহ্ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ফজলুল রহমান, মহিলা পরিষদের সহ- সভাপতি মিনতি ঘোষ, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক রাজিয়া সুলতানা পলি, সদস্য রুকসানা বিলকিস, রেহেনা বেগম, কবিজান, ফারহানা, জাগ্রত সমাজ কল্যাণ সংস্থার আফসানা ইমু প্রমুখ।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category