• শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:০৫ পূর্বাহ্ন
Headline
বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের নবগঠিত কমিটির সদস্য নির্বাচিত, এসি গোলাম রুহানী মুন্সীগঞ্জে বাবলা ডাকাতের তান্ডবে ড্রেজার-ভেকুতে অগ্নিসংযোগ ইন্টার্ন চিকিৎসকদের আন্দোলন যৌক্তিক: স্বাস্থ্যমন্ত্রী ইভ্যালির রাসেল-শামিমার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা হত্যা মামলার আসামি’রা আদালত প্রাঙ্গণে চরাও হলেন বাদির ওপর, আহত হলেন ড্রাইভার মুন্সীগঞ্জে দেশি অস্ত্র ও ফেনসিডিল সহ দুই মাদক ব্যবসায়ী গ্রেপ্তার অর্থ আত্মসাৎ মামলায় কারাগারে মেজর মান্নান ময়মনসিংহে বাসের ধাক্কায় বিশ্ববিদ্যালয় ছাত্রসহ অটোরিকশার ৩ যাত্রী নিহত দুর্নীতি করব না, প্রশ্রয়ও দেব না: দীন মোহাম্মদ বিয়ে-তালাকে শহরের চেয়ে এগিয়ে গ্রাম

সম্পাদক ও সাংবাদিকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

জুয়েল ইসলাম, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ / ৯২ Time View
Update : রবিবার, ২ এপ্রিল, ২০২৩

জুয়েল ইসলাম, তারাগঞ্জ (রংপুর) প্রতিনিধিঃ

প্রথম আলো সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে করা মামলা প্রত্যাহার এবং এই মামলায় গ্রেপ্তার নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামানের নিঃশর্ত মুক্তি ও ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে রংপুরের তারাগঞ্জে মানববন্ধন করা হয়েছে।
রোববার উপজেলা প্রেসক্লাব তারাগঞ্জের উদ্যোগে সকাল ১১ টায় রংপুর- দিনাজপুর মহাসড়কের তারাগঞ্জ উপজেলা পরিষদের সামনে ওই মানববন্ধন করা হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, ২৬ মার্চ প্রথম আলোয় প্রকাশিত একটি প্রতিবেদনকে কেন্দ্র করে কোনো প্রকার সাধারণ ডায়েরি ছাড়াই বিনা পরোয়ানায় গুমের উদ্দেশ্যে মধ্যরাতে প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক শামসুজ্জামান কে তুলে নেওয়া হয়। তাকে তুলে নেওয়ার ১৯ ঘণ্টা পর মধ্যরাতে মামলা করা হয়। ৩০ ঘণ্টা পর বৃহস্পতিবার তাঁকে আদালতে তোলা হয় এবং রমনা থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে করা একটি মামলায় তাঁকে কারাগারে পাঠানো হয়।

মামলায় প্রথম আলো সম্পাদক মতিউর রহমানকেও আসামি করা হয়। এই মধ্যরাতে তুলে নেওয়া, প্রথম আলোর সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা ও শামসুজ্জামানকে কারাগারে পাঠানো এটি মূলত ভয় দেখানোর জন্য ও সাংবাদিকের কণ্ঠ রোধ করার জন্য করা হয়েছে। এ অবস্থায় গণমাধ্যমকর্মীদের পেশাগত নিরাপত্তাও হুমকির মুখে। ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল করতে হবে, সম্পাদক মতিউর রহমানের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও শামসুজ্জামান শামসকে নিশর্ত মুক্তি দিতে হবে।

মানববন্ধনে বক্তব্য রাখেন উপজেলা প্রেসক্লাবের আহ্বায়ক বিপ্লব হোসেন অপু, যুগ্ম আহ্বায়ক সিরাজুল ইসলাম বিজয়, রিপোর্টাস ইউনিট তারাগঞ্জ শাখার সভাপতি আশরাফুল ইসলাম, সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম, প্রথম আলোর তারাগঞ্জ প্রতিনিধি রহিদুল মিয়া, দৈনিক বাংলা রংপুর প্রতিনিধি মীর আনোয়ার আলী, দৈনিক আজকের পত্রিকার রংপুর প্রতিনিধি শিপুল ইসলাম, বায়ান্নর আলোর নিজস্ব প্রতিবেদক আশরাফুল ইসলাম আপন, দৈনিক দেশবাংলার তারাগঞ্জ প্রতিনিধি জুয়েল ইসলাম।

বাংলাদেশের আলো পত্রিকার তারাগঞ্জ প্রতিনিধি রহমত মন্ডল, দৈনিক আজকের জনবাণী পত্রিকার তারাগঞ্জ প্রতিনিধি মোতালেব হোসেন, তৃতীয়মাত্রা পত্রিকার তারাগঞ্জ প্রতিনিধি নাহিদুজ্জামান নাহিদ, প্রথম খবরের তারাগঞ্জ প্রতিনিধি তারাজুল ইসলাম, জাগো রংপুরের তারাগঞ্জ প্রতিনিধি আমজাদ হোসাইন, বাংলাদেশ বুলেটিনের কিশোরগঞ্জ প্রতিনিধি সামছুজ্জামান সুমন, সাংবাদিক ওমর ফারুক, আসাদুজ্জামান, সুজন প্রামানিক।

Please Share This Post In Your Social Media


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category