1. mahadihasaninc@gmail.com : bdccrimebarta :
২৪ ঘন্টার মধ্যে অপহৃত শিশু উদ্ধার ও আসামী গ্রেফতার - বিডিসি ক্রাইম বার্তা

মঙ্গলবার, ১৯ মার্চ ২০২৪, ০১:১৩ অপরাহ্ন

২৪ ঘন্টার মধ্যে অপহৃত শিশু উদ্ধার ও আসামী গ্রেফতার

২৪ ঘন্টার মধ্যে অপহৃত শিশু উদ্ধার ও আসামী গ্রেফতার

ইমরান হোসেন রুবেল, (সাভার) থেকেঃ সাভার থেকে অপহরণের দুই দিন পর শিশুকে ঢাকার ফকিরাপুল থেকে উদ্ধার করেছে পুলিশ। বুধবার দিবাগত রাতে তথ্য প্রযুক্তি ব্যবহার করে ফকিরাপুল এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে উদ্ধার করে ঢাকা জেলা ডিবি (উওর) ও সাভার মডেল থানা পুলিশ। বৃহস্পতিবার (১ জুন) দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে এ তথ্য নিশ্চিত করেন ঢাকা জেলা পুলিশ সুপার আসাদুজ্জামান পিপিএম (বার)

তিনি জানান, গত ৩০ মে সাভার থানাধীন ফুলবাড়ীয়া রাজাঘাট এলাকা থেকে ২ বছরের শিশু তাবাসসুম আক্তার অপহরণ করে নিয়ে যায়। পরে অপহৃতদের পরিবারের সদস্যরা সাভারের অনেক খোঁজাখুঁজি না পেয়ে বাদী হয়ে বৃষ্টি (২৮), স্বামীঃ- চাঁন মিয়া, সাং- নবাবগঞ্জ বাজার, থানাঃ- লালবাগ, ঢাকা, চাঁন মিয়া (৩০), পিতাঃ-মৃত আঃ মান্নান, সাং- তাঞ্চনপুর, থানাঃ- পীরগঞ্জ, জেলাঃ-রংপুর সাভার মডেল থানায় একটি অভিযোগ দায়ের করে।

খোঁজাখুঁজি করা অবস্থায় (৩০ মে) ৮:৩০মি.বাদীর মোবাইলে উল্লিখিত বিবাদীদের মোবাইল থেকে একটি ফোন আসে, যেখানে বিবাদীরা বলে যে, বাদীর কন্যাকে ফেরত পেতে হলে হেমায়েতপুর যেতে হবে। তাৎক্ষনাৎ বাদী তার আত্মীয় স্বজন সহ হেমায়েতপুর গিয়ে উক্ত নাম্বারে ফোন দিলে অপহানকারীরা টালবাহানা করতে থাকে।এবং পরবর্তীতে রাত অনুমান ১১ টার দিকে অপহরণকারীরা বলে সন্তানকে ফেরত পেতে হলে ২,৫০,০০০/- (দুই লক্ষ পঞ্চাশ হাজার) টাকা দিতে হবে বলে দাবী করে।

শিশুর মা বাবা কোন উপায়ান্তর না পেয়ে অপহরণকারী নম্বরে ৫,০০০/- (পাঁচ হাজার) টাকা প্রদান করে কিন্তু অপহরণকারী এতে ক্ষিপ্ত হয়ে যায় এবং বলে যে, ৩১মে সকাল ১১.০০ টার মধ্যে টাকা না দিলে সন্তানকে প্রানে মেরে ফেলবে মর্মে হুমকি ধামকি প্রদান করে ও ফোন বন্ধ করে ফেলে।

পুলিশ আরো জানান,বাদী উক্ত ঘটনাটি সাভার মডেল থানা পুলিশকে জানালে ঢাকা জেলার পুলিশ সুপার, আসাদুজ্জামান- পিপিএম (বার) দ্রুত উক্ত অপহৃত শিশুকে উদ্ধার ও আসামীদের গ্রেফতারের জন্য অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম এন্ড অপস্ আব্দুল্লাহিল কাফী ও অতিরিক্ত পুলিশ সুপার, (ডিবি) মোবাশ্শিরা হাবিব খান, পিপিএম- সেবার নির্দেশ প্রদান করেন।

তাদের সরাসরি তত্ত্বাবধানে ডিবি (উত্তর), ঢাকা ও সাভার মডেল থানার সমন্বয়ে একটি চৌকষ ও আভিযানিক টিম ডিএমপির বিভিন্ন থানা এলাকায় অভিযান পরিচালনা করে আসামী ,বৃষ্টি (২৮), চাঁন মিয়া (৩০) গ্ৰেফতার করে।উভয়ের বর্তমান ঠিকানাঃ- সাভার থানাধীন রাজফুলবাড়ীয়া, রাজাঘাট, করিম হাজীর বাড়ির ভাড়াটিয়া। অপহৃত শিশু তাবাচ্ছুম আক্তার (০২) কে উদ্ধার করা হয়। আসামীদের জিজ্ঞাসাবাদে তারা অপহরনের ঘটনাটি স্বীকার করে।

উক্ত ঘটনা সংক্রান্তে সাভার মডেল থানার মামলা নং-০৩,০১ জুন ২০২৩, ধারা- নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০৩ এর ৭/৮/৩০ ধারা রুজু করা হয়।উক্ত ঘটনায় আরো কারা জড়িত আছে সে সংক্রান্তে তদন্ত অব্যাহত আছে।

Please Share This Post In Your Social Media


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2023 bdccrimebarta.com