• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

আইসিটি মামলা থেকে জামিন পেলেন আলোচিত ৫ সাংবাদিক

সংবাদদাতা / ৭২ পাঠক ভিউ
আপডেট সময় : বুধবার, ১ মে, ২০২৪

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধিঃ ডিজিটাল নিরাপত্তা (আইসিটি) আইনে এক নারী কাউন্সিলরের করা মামলায় ব্রাহ্মণবাড়িয়া নবীনগরের ৫ সাংবাদিকের জামিন আবেদন মঞ্জুর করেছে চট্টগ্রাম সাইবার ট্রাইবুনাল আদালত।মঙ্গলবার দুপুরে ঐ বিচারিক আদালতের বিচারক (জেলা জজ) মোহাম্মদ জহিরুল কবির উভয় পক্ষের বিজ্ঞ আইনজীবীদের যুক্তিতর্ক শেষে এই জামিন আবেদন মঞ্জুর করে।

জামিন পাওয়া ওই পাঁচ সাংবাদিক হলেন- সমকালের নবীনগর প্রতিনিধি মাহবুব আলম লিটন, আমার সংবাদের প্রতিনিধি মো. বাবুল, দৈনিক বর্তমান এর প্রতিনিধি মো. সফর আলী, এশিয়ান টিভি ও দেশ রুপান্তরের প্রতিনিধি জই বুলবুল, দৈনিক প্রতিদিনের কাগজের প্রতিনিধি মমিনুল হক রুবেল।

মামলা সূত্রে জানা যায়, মুক্তিযোদ্ধার সন্তান সেজে ভাতা উত্তোলনের অভিযোগের ভিত্তিতে নবীনগর পৌরসভার নারী কাউন্সিলর নিলুফা ইয়াছমিন এর বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় গত বছর তাদের নামে সাইবার ট্রাইবুনাল চট্টগ্রামে ১৫/২৩ নং মামলা হয়।

ঐ মামলায় চলতি বছরের মার্চ মাসের শেষের দিকে ওই পাঁচ সাংবাদিকের নামে গ্রেফতারী পরোয়ানা জারি করে আদালত। পরে ঐ পাঁচ সাংবাদিক গত ২৩ এপ্রিল মহামান্য হাই কোর্ট থেকে ৬ সপ্তাহের আগাম জামিন নিয়ে ৩০ এপ্রিল বুধবার চট্রগ্রাম সাইবার ট্রাইবুনাল আদালতে আত্ম-সমর্পন করে।

৫ সাংবাদিকদের জামিন হওয়ার খবর টি মুহূর্তের মধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয় এবং সাংবাদিক সহকর্মী ও সুশিল সমাজের শুভাকাঙ্খীরা তাদের সত্যের পক্ষে কলম চালিয়ে যেতে পাশে থেকে সহযোগিতা করার প্রত্যয় ব্যক্ত করে। সাংবাদিকদের পক্ষে আইনজীবী হিসেবে শুনানি’তে অংশ নেন চট্টগ্রাম আইনজীবী সমিতির সদস্য অ্যাডভোকেট স্বরুপ কান্তি দেবনাথ।

এমামলা থেকে জামিন পাওয়া সাংবাদিক’রা জানান, আমরা অভিযোগের ভিত্তিতে স্ব স্ব পত্রিকায় সংবাদ টি প্রকাশ করায় মামলার আসামি হয়েছি, এবং এই মামলার তদন্তকারী কর্মকর্তা আমাদের এই মামলা থেকে অব্যাহতি দিয়েছে। আমরা এই মামলা থেকে আজ স্থায়ী জামিন পেয়েছি এবং স্থায়ী অব্যাহতির দাবি করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...