• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০২:৫০ অপরাহ্ন

কেরানীগঞ্জে ৭০ কেজি গাঁজা সহ গ্রেফতার ৫

বনি আমিন (কেরানীগঞ্জ) সংবাদদাতাঃ / ৮৩ পাঠক ভিউ
আপডেট সময় : মঙ্গলবার, ১৫ অক্টোবর, ২০২৪

ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জে ৭০ কেজি গাঁজাসহ পাঁচজন মাদক কারবারি’কে গ্রেফতার করেছে র‌্যাব-১০ 

বনি আমিন (কেরানীগঞ্জ) সংবাদদাতাঃ গতকাল ১৪ অক্টোবর ২০২৪ ইং (সোমবার) আনুমানিক ২১ লক্ষ টাকা মূল্যমানের ৭০ কেজি গাঁজা সহ পাঁচজন কুখ্যাত মাদক ব্যবসায়ী’কে ঢাকার দক্ষিণ কেরানীগঞ্জ এলাকা হতে গ্রেফতার করেছে র‌্যাব-১০; মাদক বহনে ব্যবহৃত ০১টি পিকআপ জব্দ করেছে।

অপর দিকে এরই ধারাবাহিকতায় গতকাল ১৪ অক্টোবর ২০২৪ খ্রিঃ তারিখ র‌্যাব-১০ এর উক্ত আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক ব্যবসায়ী দেশের পূর্বাঞ্চল হতে বিপুল পরিমান মাদকদ্রব্যের চালান নিয়ে একটি পিকআপ যোগে রাজধানী ঢাকার উদ্দেশ্যে রওনা করেছে।

উক্ত সংবাদ প্রাপ্তির পর র‌্যাব-১০ এর আভিযানিক দল টি তাৎক্ষনিক ডেমরা হইতে যাত্রাবাড়ী আসার প্রবেশ পথ কাজলারপাড় এলাকায় অবস্থান করে একটি অস্থায়ী চেকপোস্ট স্থাপন এবং করে সন্দেহ জনক গাড়ী তল্লাশী করতে থাকে। তল্লাশীর একপর্যায়ে একই তারিখের সময় রাত আনুমানিক ২১:৩০ ঘটিকায় সন্দিগ্ধ পিকআপটি র‌্যাবের চেকপোষ্টের সামনে পৌঁছানো মাত্র কর্তব্যরত র‌্যাব সদস্য’রা পিকআপটি’কে সিগন্যাল দিলে পিকআপের চালক পিকআপটি থামায়। র‌্যাব সদস্য’রা উক্ত পিকআপে থাকা ৩ আরোহী’দের জিজ্ঞাসাবাদ করলে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে তারা স্বীকার করে যে, তাদের পিকআপে গাঁজা আছে।

পরবর্তী’তে কর্তব্যরত র‌্যাব সদস্য’রা বিধি মোতাবেক তল্লাশী করে গ্রেফতারকৃত আসামীদের দেখানো ও বের করে দেওয়া উক্ত পিকআপের পিছনে দুইটি ব্যাগের ভিতর হতে আনুমানিক ১২,০০,০০০/- (বারো লক্ষ) টাকা মূল্য মানের ৪০ (চল্লিশ) কেজি গাঁজা সহ ০৩ জন মাদক ব্যবসায়ী’কে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত আসামী’রা হলেন, ১। মোঃ কামাল মিয়া (৫০), পিতাঃ- সামছুল হক ভুঁইয়া, সাং- বোড বাজার, বটতলা রোড, থানাঃ- গাছা, জেলাঃ- গাজীপুর, ২। সোহেল রানা (২৭), পিতাঃ- শহিদ প্রমানিক, সাং- নতুন বাজার, কোনাবাড়ী, থানাঃ- কাশেমপুর, জেলাঃ- গাজীপুর ও ৩। মোঃ ফয়সাল (২২), পিতাঃ- রফিকুল ইসলাম, সাং-হরিণচালা, থানাঃ- কাশেমপুর, জেলাঃ- গাজীপুর বলে জানা যায়। এ সময় তাদের নিকট হতে মাদক বহনে ব্যবহৃত ০১টি পিকআপ জব্দ করা হয়।

এছাড়া গতকাল একই তারিখ আনুমানিক রাত ২৩:৪৫ ঘটিকায় র‌্যাব-১০ এর উক্ত আভিযানিক দল গোয়েন্দা তথ্যের ভিত্তিতে রাজধানী ঢাকার যাত্রাবাড়ী থানাধীন ধোলাইপাড় এলাকায় অপর একটি আভিযান পরিচালনা করে। উক্ত অভিযানে আনুমানিক ৯,০০,০০০/- (নয় লক্ষ) টাকা মূল্যমানের ৩০ (ত্রিশ) কেজি গাঁজাসহ ০২ জন মাদক ব্যবসায়ী’কে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামী’রা হলেন ১। রানী (৩৭), স্বামীঃ- মোশারফ শেখ, সাং- গোয়ালীমান্দা, থানাঃ- লৌহজং, জেলাঃ- মুন্সিগঞ্জ ও ২। মোঃ কামরুজ্জামান (৩৯), পিতাঃ- মোঃ আঃ খালেক, সাং- বাউনিয়াবাগ, থানাঃ- পল্লবী, ঢাকা বলে জানা যায়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত আসামীরা পেশাদার মাদক ব্যবসায়ী। তারা বেশ কিছুদিন যাবৎ দেশের বিভিন্ন সীমান্তবর্তী এলাকা হতে গাঁজা সহ অন্যান্য মাদকদ্রব্য সংগ্রহ করে রাজধানী ঢাকা সহ আশ পাশের বিভিন্ন জেলায় সরবরাহ করে আসছিল। গ্রেফতার কৃত আসামীদের বিরুদ্ধে পৃথক মাদক মামলা রুজু করতঃ সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...