• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৪ পূর্বাহ্ন
শিরোনাম:
ফেনীতে সাংবাদিক সোহেলকে মহিপাল হত্যা মামলায় জড়ানোর অভিযোগ! ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়ে কোটি কোটি হাতিয়ে নিয়েছেন হায়দার আলী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে থেকেও হলেন হত্যা মামলার আসামী চেন্নাই টেস্টে টাইগারদের রেকর্ড ব্যবধানে হারাল ভারত মুন্সীগঞ্জে আঞ্চলিক পাসপোর্ট অফিসে গ্রাহকদের চাপের মুখে কর্মকর্তারা সরকারি কর্মচারীদের সম্পদের হিসাব দেওয়ার তারিখ নির্ধারণ আন্দোল‌নে আহত শিক্ষার্থীদের চিকিৎসায় ঢাকায় চীনা মেডিকেল টিম ভারতের বিশেষ অনুরোধে ইলিশ রপ্তানির অনুমতি: মৎস্য উপদেষ্টা বালুরঘাট দখল নিয়ে কুষ্টিয়ায় বিএনপির দুই পক্ষের সংঘর্ষ, আহত ৫ প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সৌজন্য সাক্ষাৎ

চেন্নাই টেস্টে টাইগারদের রেকর্ড ব্যবধানে হারাল ভারত

Reporter Name / ৪ Time View
Update : রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

অনলাইন  ডেস্ক: সাকিব আল হাসানকে নিয়ে আজ চেন্নাই টেস্টের চতুর্থ দিনের ব্যাট করতে নেমেছিলেন নাজমুল হোসেন শান্ত। সাদা পোশাকে সবথেকে বেশি রান তাড়া করে জেতার রেকর্ডটা ওয়েস্ট ইন্ডিজের। ৪১৮ রান তাড়া করে জিতেছিল ক্যারিবীয়রা। চেন্নাই টেস্টে ভারতের বিপক্ষে জিততে হলে তাই বিশ্বরেকর্ডই করতে হতো টাইগারদের। শান্তর দল সে রেকর্ড গড়তে পারবেন এমনটা ভেবেছিলেন হয়তো খুব কম সমর্থকই। তবে যারা ভেবেছিলেন তাদের জন্য সকালেই দুঃসংবাদ। ৪ উইকেটে ১৫৮ রান নিয়ে আজ চতুর্থ দিনে খেলতে নেমে দ্রুতই অল আউট হয়েছে বাংলাদেশ, একদিন হাতে রেখেই ২৮০ রানের বিশাল জয় পেয়েছে ভারত।

সাকিব আউট হয়ে যেতে পারতেন আজ সকালেই। তবে ভাগ্যের সহায়তা পেয়েছেন এই অলরাউন্ডার। রবীন্দ্র জাদেজার বলে ডাউন দ্য উইকেটে এসে মারতে চেয়েছিলেন সাকিব। তবে মিস করে বসেন তিনি। স্ট্যাম্পিং করার দুর্দান্ত এক সুযোগ পেয়েছিলেন ঋষব পন্ত, তবে তিনি বল গ্লাভসবন্দী করতে পারেননি। সাকিবও ফিরে আসেন ক্রিজে, বেঁচে যান তিনি।

৫ রানে দিন শুরু করা সাকিব জীবন পাওয়ার পর নিজের ইনিংস বড় করার চেষ্টায় ছিলেন, তবে শেষ রক্ষা হয়নি। দলীয় ১৯৪ রানে ফিরতে হয়েছে তাকে। রবিচন্দ্রন অশ্বিনের বল ডিফেন্ড করেছিলেন তিনি, তবে ব্যাটের কানায় লাগায় পর প্যাডে ছুঁয়ে বল চলে যায় যশ্বসী জয়সোয়ালের হাতে। সাকিব ফিরেছেন ব্যক্তিগত ২৫ রানে। এদিকে আজ ৫১ রানে দিন শুরু করা টাইগার অধিনায়ক শান্ত দেখেশুনে খেলছেন ভারতীয় বোলারদের। দলীয় সংগ্রহ বাড়িয়ে নিচ্ছিলেন তিনি। তবে অপরপ্রান্তে যোগ্য সঙ্গী পাননি তিনি। সাকিব ফেরার পর লিটন দাস ক্রিজে শান্তর সঙ্গী হন। দেখেশুনেই খেলছিলেন তিনি। তবে জাদেজার শিকার হয়ে ফিরতে হয়েছে তাকে। সকাল থেকেই পিচে ভালো টার্ন পাচ্ছিলেন ভারতীয় স্পিনাররা। জাদেজার বলে দারুণ ডিফেন্ড করেছিলেন লিটন, তবে ব্যাটের কানায় ছুঁয়ে বল চলে যায় স্লিপে, তা মুঠোবন্দী করেন রোহিত শর্মা।

এদিকে লিটন ফেরার পর মেহেদী মিরাজও শান্তকে সঙ্গ দিতে পারেননি। অশ্বিনের বলে জাদেজার মুঠোবন্দী হয়ে তিনি সাজঘরের পথ ধরেন। স্বীকৃত ব্যাটারদের মধ্যে তখন ক্রিজে ছিলেন কেবল শান্ত। ৮২ রানে ব্যাট করছিলেন তিনি। তবে শতকের পথে আর এগোনো হয়নি টাইগার অধিনায়কের। তিনি ফিরে যান জাদেজার বলে। শান্ত ফেরার পর বাংলাদেশের হার সময়ের ব্যাপার ছিল মাত্র। আর বিশাল জয় তুলে নিতে ভারতীয় বোলাররাও খুব বেশি সময় নেননি। অশ্বিনের বলে তাসকিন আউট হওয়ার পর হাসান মাহমুদকে সাজঘরের পথ দেখান জাদেজা। তাতেই নিশ্চিত হয় একদিন হাতে রেখেই ভারতের ২৮০ বিশাল জয়। চতুর্থ ইনিংসে ভারতের হয়ে সর্বোচ্চ ৬টি উইকেট নিয়েছেন অশ্বিন, ৩ উইকেট পেয়েছেন জাদেজা, বাকি ১ উইকেট নিয়েছেন বুমরা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category