• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন

পূজার্চনার সাউন্ড শুনে মুসল্লিরা যেনো উত্তেজিত হয়ে না উঠে, সুনামগঞ্জ জেলা প্রশাসক

Reporter Name / ১৪৮ Time View
Update : মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর, ২০২২

সুনামগঞ্জ জেলা প্রতিনিধিঃ- সুনামগঞ্জের জেলা প্রশাসক জাহাঙ্গীর হোসেন বলেছেন বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনায় বিশ্বাসী, বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী বাংলাদেশ একটি শান্তিপ্রিয় রাষ্ট্র। এদেশে সকল ধর্মের মানুষ যার যার ধর্ম পালন করবে। পাশাপাশি রাষ্ট্রের সকল সুযোগ সুবিধা পাবে। এই এলাকা সম্প্রীতির জায়গা। কিন্তু সম্প্রীতি বিনষ্ট হতেও বেশি সময় লাগবে না। যেখানে শান্তিপূর্ণ জায়গা, সেখানেই দুষ্কৃতকারীরা হামলা করে।

সোমবার (২৬ সেপ্টেম্বর) উপজেলা প্রশাসনের আয়োজনে বিকেলে গণমিলনায়তনে সামাজিক সম্প্রীতি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সমাবেশে ইমামদের উদ্দেশ্যে তিনি আরও বলেন আপনাদের মাধ্যমে সবাইকে একটা ম্যাসেঞ্জ দিতে চাই- হিন্দুদের পূজার্চনার ছোটখাটো সাউন্ড শুনে মুসল্লিরা যেনো উত্তেজিত হয়ে না উঠে। পূর্জা উদযাপন কমিটির লোকদের উদ্দেশ্যে বলেন পূর্জা মণ্ডপের পাশে মসজিদ থাকলে গান বাজনা সীমিত রাখবেন। একটু সৌজন্যবোধ সবার মনে রাখতে হবে। হিন্দু বিপদে পড়লে মুসলমান এগিয়ে আসবেন আর মুসলমান বিপদে পড়লে হিন্দু এগিয়ে আসবেন। তারই নাম সাম্প্রদায়িক সম্প্রীতি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেবের সভাপতিত্বে ও সমবায় কর্মকর্তা হিরন্ময় রায় এবং মাধ্যমিক সুপারভাইজার কালীপদ রায়ের যৌথ সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (দিরাই সার্কেল) আবু সুফিয়ান, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান অমিতা রাণী দাস, উপজেলা পূজা উদযাপন পরিষদের আহ্বায়ক অধ্যাপক তরুণ কান্তি দাস, শাল্লা ইউপি চেয়ারম্যান আঃ ছাত্তার মিয়া, কৃষি কর্মকর্তা আব্দুল্লা আল মামুন, অধ্যাপক বিজন কান্তি রায়, গোবিন্দ চন্দ্র বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহীপাল দাস, উপজেলা আ’লীগের সাংগঠনিক সম্পাদক বিধান চন্দ্র চৌধুরী, শাল্লা উপজেলা প্রেসক্লাবের আজীবন সদস্য বীর মুক্তিযোদ্ধা জগদীশ সরকার প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন শাল্লা থানার অফিসার ইনচার্জ আমিনুল ইসলাম। সামাজিক সম্প্রীতি সমাবেশে উপজেলার ৩৩টি পূজা মণ্ডপের সভাপতি সাধারণসহ সমাজের নানা শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category