• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন

বকেয়া বেতনের দাবিতে পোশাক শ্রমিকদের মহাসড়ক অবরোধ

সংবাদদাতা / ৬ পাঠক ভিউ
আপডেট সময় : মঙ্গলবার, ২২ অক্টোবর, ২০২৪

সাভার (ঢাকা): বন্ধ কারখানা খুলে দেওয়া ও তিন মাসের বকেয়া বেতনের দাবিতে দ্বিতীয় দিনের মতো মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে একটি তৈরি পোশাক কারখানার শ্রমিকরা। এতে করে অবরোধের মুখে পড়েছে আব্দুল্লাহপুর-বাইপাইল সড়কটিও।দুই মহাসড়কেই দুর্ভোগে পড়েছে অসংখ্য পথচারীসহ বাসযাত্রীরা। মঙ্গলবার (২২ই অক্টোবর) সকাল ৮টা থেকে নবীনগর চন্দ্রা মহাসড়কের বাইপাইল ত্রি-মোড় এলাকায় অবস্থান নিয়ে বিক্ষোভ করছে জেনারেশন নেক্সট লিমিটেড নামের একটি পোশাক কারখানার শ্রমিকরা।

শ্রমিকরা জানায়, প্রায় তিন মাসের বকেয়া বেতন না দিয়ে কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণা করা হয়েছে। মালিকপক্ষ একাধিকবার সমস্যা সমাধানের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু কথামতো কাজ করেননি তারা। এছাড়া কারখানার স্টাফদেরও বেতন দেয় না কর্তৃপক্ষ। অন্তত ৪/৫ বাসের বকেয়া বেতন পাবেন স্টাফরা।

কারখানাটির শ্রমিক সাইফুল ইসলাম বাংলানিউজকে বলেন, গত তিন মাসের বেতন পরিশোধ না করে কারখানা অনির্দিষ্ট সময়ের জন্য বন্ধ করে রাখা হয়েছে। বেতন বকেয়া থাকায় বাড়ি ভাড়া পরিশোধ করতে পারেনি কোনো শ্রমিক। তারা দোকান বাকিও পরিশোধ করতে পারেনি। এছাড়া কারখানাটিও বন্ধ করে রেখেছে কর্তৃপক্ষ। আমরা তো কাজ করতে চাই। যতক্ষণ পর্যন্ত আমাদের এই সমস্যা সমাধান না হবে ততক্ষণ আমরা অবরোধ তুলবো না।

এ ব্যাপারে কারখানা কর্তৃপক্ষের সঙ্গে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তাদের কাউকেই পাওয়া যায়নি। আশুলিয়া থানার পরিদর্শক (ওসি) আবু বকর সিদ্দিক  বলেন, সকাল থেকে আবারও মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ শুরু করেছে শ্রমিকরা। আমরা তাদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দেওয়ার চেষ্টা করছি।

শিল্প পুলিশ-১ এর পুলিশ সুপার সারোয়ার আলম বাংলানিউজকে বলেন, জেনারেশন নেক্সট লিমিটেড কারখানার শ্রমিকের বিষয়ে আলোচনা চলছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...