• শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন

রাজস্থলী সড়কে প্রতিনিয়ত ঘটছে পাথরবাহী ট্রাক বিকল ঘটনা, দীর্ঘ যানজটে

সংবাদদাতা / ১১৫ পাঠক ভিউ
আপডেট সময় : শনিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২২

উচ্চপ্রু মারমা রাজস্থলীঃ- রাঙ্গামাটি জেলার রাজস্থলী উপজেলার প্রধান সড়কে প্রতিনিয়ত পাথর বাহী ট্রাক বিকলের ফলে, দীর্ঘ যানজট। অতিরিক্ত মালবোঝাই করে চট্রগ্রাম থেকে রাজস্থলী আশার পথে গাইন্দ্যা ইউনিয়নে ওগাড়ী পাড়া নামক স্থানে পাহাড় উঠার সময় মাঝ পথে এসে গাড়ির ডিপেন্সেল ভেঙ্গে দুই দিন ধরে বিকল হয়ে পড়ে আছে।এতে করে যাত্রীবাহী বাস সহ বড় যানবাহন চলাচলে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে বলে মনে করছেন আটকে থাকা যানবাহনের ড্রাইভাররা।

ফলে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়েছে। পদচারী অংসুই মারমা বলেন রাজস্থলী থেকে -চদ্রঘোনা, রাঙ্গামাটি-চট্রগ্ৰাম যাতায়াতের একমাত্র প্রধান সড়কটি বেশ কয়েকদিন ধরে চলছে দুর্ভোগ বিশেষ করে গাড়ীতে অধীক পরিমাণে মালামাল পরিবহনের ফলে উঁচু নিচু পাড়ার গুলো উঠার সময় গাড়ির বিভিন্ন সমস্যার দেখা দেয়।তাতে করে রাস্তায় বিকল যানবাহন গুলো সংস্কার বা গাড়ী গুলো না সড়ানো প্রযন্ত যানবাহন চলাচল বন্ধ থাকে ঘন্টার পর ঘন্টা। উপজেলা নিবার্হী কর্মকর্তা ইউএনও শান্তনু কুমার দাস বলেন শনিবার সকালে বাঙ্গালহালিয়া থেকে রাজস্থলী উপজেলায় আশার পথে এমন দুর্ভোগে পরতে হয়েছে যাক বলার বাহিরে।পরে ওগাড়ী পাড়ার ৭-৮ জন লোক এসে গাড়িটি টেলে উঠিয়ে দিয়েছেন। অন্য দিকে রাস্তার দুই সাইডে যানবাহন লাইন ধরে দারিয়ে আছে।

তিনি আরো বলেন পাথর বোঝাই বড় বড় গাড়ি গুলো যাতায়াতের এমন সমস্যা গুলো সৃষ্টি হচ্ছে বলে জানান। উপজেলা পরিষদের চেয়ারম্যান উবাচ মারমা বলেন রাজস্থলী- রাঙ্গামাটি প্রধান সড়কই রাজস্থলী বাসীর একমাত্র যাতায়াত সড়ক। এই সড়কে চলাচলের ক্ষেত্রে একটু সমস্যা হলেই ঘন্টার পর ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে।এতে করে পদচারীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।তাই যেহেতু ট্রানজিট সড়ক নির্মাণ কাজের সকল প্রকার সামগ্ৰী গুলো রাজস্থলী সড়ক দিয়ে পরিবহন করতে হচ্ছে।

সে ক্ষেত্রে সড়কের দারণ ক্ষমতা বোঝে যানবাহন গুলোকে মালামাল পরিবহন করা উচিত বলে মনে করেন। রাঙ্গামাটি সড়ক জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী মাহামুদ আলনুর সালেহীন এর সাথে আলাপ কালে তিনি বলেন রাজস্থলী- চন্দ্রঘোনা সড়কটি দিয়ে বেশ কয়েক দিন ধরে ভাড়ি যানবাহন চলাচল ক্ষেত্রে উঁচু নিচু পাহাড় উঠা নামার সময় বড় ধরনের যানবাহন গুলোর বিভিন্ন ত্রুটির কারণে এমন সমস্যা গুলো সৃষ্টি হচ্ছে বলে মনে করেন। তাই যানবাহন পরিবহনের ক্ষমতার অধিক মালামাল পরিবহন বন্ধের জন্য কয়েক দিনের মধ্যেই ট্রাক মালিক সমিতি ও আইনশৃঙ্খলা বাহিনীর নিকট লিখিত ভাবে সহযোগিতা চাইবেন বলে জানান।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...