• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ০২:০০ পূর্বাহ্ন
শিরোনাম:

অবশেষে সরিয়ে দেয়া হলো বাহার ভক্ত ওসি ফিরোজকে

বনি আমিন (নিজস্ব) প্রতিবেদকঃ / ৪৮ Time View
Update : সোমবার, ২৬ আগস্ট, ২০২৪

বনি আমিন (নিজস্ব) প্রতিবেদকঃ কুমিল্লা ৬ আসনের সাবেক এমপি হাজী আ ক ম বাহাউদ্দীন বাহারের সহযোগী ও দোশর বহুল সমালোচনা ও বিতর্কের জন্ম দেওয়ার পর অবশেষে কুমিল্লার কোতোয়ালি থানার ওসি ফিরোজ হোসেন’কে বদলি করা হয়েছে রংপুরে।২৫ আগস্ট ২৪, স্বাক্ষরিত মোঃ কামরুল হাসান বিপিএম (বার), অ্যাডিশনাল ডিআইজিপি অ্যাডমিনিস্ট্রেশন এই বদলির আদেশ প্রদান করেন এবং এ আদেশ অবিলম্বে কার্যকর করার নির্দেশ প্রদান করেন। প্রজ্ঞাপনে উল্লেখ করা হয় কোতোয়ালি মডেল থানার ওসি ফিরোজ হোসেনকে রংপুর রেঞ্জে বদলী করা হয়েছে।

প্রসঙ্গত কুমিল্লায় কর্মরত থাকার সময় তার বিরুদ্ধে সাংবাদিকদের পরিবার সহ সাংবাদিকদের’কে হয়রানী, হুমকি ধমকি সহ গুম খুন সহ আরও অনেক অভিযোগ বেশ বিতর্কের জন্ম দেয় ওসি ফিরোজ হোসেন। একই সাথে সাবেক এমপি বাহারের পেটোয়া বাহিনী হিসেবে এলাকায় ত্রাস সৃষ্টি করার অভিযোগও রয়েছে অসংখ্য। ক্ষমতার পালাবদল হলে ওসি ফিরোজ হোসেন নামে বে নামে একাধিক ব্যাক্তিদের’কে হয়রানি মূলক মামলা দিলে চট্টগ্রাম রেঞ্জের এডিশনাল ডিআইজিপি বরাবর সংক্ষুদ্ধরা অবহিত করলে তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহন করেন। তারই ধারাবাহিকতায় আজ ওসি ফিরোজ হোসেনের বদলির প্রজ্ঞাপন জারি করা হয়। তার বদলির খবরে কুমিল্লা সদর কোতোয়ালি বাসি স্বস্তির নিঃশ্বাস ফেলেছেন।

সাবেক বিএনপির কর্মী জিড়া সুমন সহ চার সহযোগী’কে নির্বিচারে ক্রসফায়ার দিয়ে হত্যা করেন ওসি ফিরোজ হোসেন তখন কান্দিরপাড় ফাঁড়ী থানার এস আই ছিলেন। অশোক তলার আব্দুর রহমান, বাগিচাগাঁও এর সাবেক কাউন্সিলর জমিরউদ্দীন খান জম্পির এলাকায় ত্রাস করতে জিড়া সুমন বাঁধা হয়ে দাঁড়ালে সাবেক এমপি হাজী আ ক ম বাহাউদ্দীন বাহারের নির্দেশনায় ওসি ফিরোজ হোসেন জিড়া সুমন সহ ৪ জন’কে নির্বিচারে ক্রসফায়ার দিয়ে হত্যা করেন।

বাগিচাগাঁও, রানীর বাজার, অশোকতলা বিএনপি-র প্রায় ৩ কর্মীকে নির্বিচারে গুলি করে হত্যা সহ ৩ জনের পায়ের হাটুঁর বাটিতে গুলি করেলে সকলের মৃত্যু হলেও অশোক তলার একজন বিভিন্ন সময়ে হয়রানি মূলক মামলায় এখনো পর্যন্ত কুমিল্লা জেল হাজতে হাজতি হিসেবে রয়েছেন বলে স্থানীয়’দের সূত্রে জানা যায়। সাবেক এমপি হাজী আ ক ম হাজী বাহাউদ্দীন বাহারের ছত্র- ছায়ায় অপকর্মে লিপ্ত হয় ওসি ফিরোজ। তার চাকরি জীবনের ১৬ বছর কুমিল্লা জেলায় থেকে গড়ে তুলেছেন নামে বে- নামে অর্থ ও সম্পদ এর পাহাড়। তার বিরুদ্ধে রয়েছে ইন্ডিয়ান চোরাই গরুর ব্যবসার অভিযোগ।

ঘটনার স্থলে তদন্ত করতে গিয়ে জানা যায় যে ওসি ফিরোজ হোসেন কুমিল্লা কোতোয়ালী মডেল থানাধীন বর্ডার সংলগ্নে মতিনগরে ওসি ফিরোজ গড়ে তুলেছেন একটি বিশাল গরুর ফার্ম। ওসি ফিরোজ হোসেনের কুমিল্লা মতিনগর, বিবির বাজার, সুয়াগাজী, নিশ্চিন্তপুরে চার”টি গরুর ফার্ম ভাড়ায় চালাতেন কিন্তু সর্বশেষ যখন কুমিল্লা কোতোয়ালী মডেল থানায় সাবেক এমপি হাজী আ ক ম বাহাউদ্দীন বাহার তাকে নিয়ে আসলেন ওসি ফিরোজ হোসেন সব গুলো ভাড়ায় চালিত ফার্ম গুলো ছেড়ে দিয়ে মতিনগরের ফার্মের মালিক’কে চাপ প্রয়োগ করে তার একটি জমি ক্রয় করে ওখানেই নিজস্ব এক বিশাল গরুর ফার্ম গড়ে তুলেছেন। সেই ফার্ম থেকে বর্ডার মাত্র পাঁচ মিনিটের রাস্তা।

সরজমিনে অনুসন্ধান করে জানা যায় যে বর্ডার ক্রস হয়ে ওসি ফিরোজ এর ফার্মে ইন্ডিয়ান চোরাই গরু আসত।এই ফার্ম”টি পরিচালনা করেন ওসি ফিরোজ হোসেন এর চাচাতো ভাই বলে স্থানীয়’রা জানান। এই বিষয় জানতে ওসি ফিরোজ হোসেনের কাছে জানতে চাইলে ফর্ম”টি তার তবে বর্তমানে ফর্ম”টি বন্ধ কোন গরু নেই বলেও তিনি শিকার করেন। উক্ত ফার্মের প্রতিদিন ১০০ লিটারেরও বেশি দুধ কুমিল্লার নূর জাহান হোটেলে সাপ্লাই হয়। গেল কুরবানির ঈদে প্রায় ৭ কোটি টাকার চোরাই গরু বিক্রি হয়েছে ওসি ফিরোজ হোসেনের ফার্ম থেকে বলেও জানা যায় স্থানীয় সূত্রে।

ওসি ফিরোজ হোসেন’কে আওয়ামিলীগ এর যারা হেল্প করেছেন তাদের’কে বর্তমান বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে হামলা ও হত্যা হওয়া ছাত্রদের পক্ষে মামলা হয়েছে দুইটি এতে দেখা যায় ব্যক্তি কেন্দ্রীক মামলা গুলিতে সাংবাদিক পরিবারের অনেক সদস্যদের’কে উক্ত মামলা গুলোতে জড়িয়ে দেয় ওসি ফিরোজ। যারা হামলায় নেতৃত্ব দিয়েছেন তাদের অনেকের নাম নেই আবার অনেকের নাম থাকলেও তালিকায় কয়েক জনের নাম এজাহারে ভুক্ত করা হয়েছে দায়সারা মামলা বলেও অনেকে মন্তব্য করছেন।

সাবেক এমপি হাজী আ ক ম বাহাউদ্দীন বাহারের মাদক সিন্ডিকেট এর দোশর ছিলেন আব্দুল্লাহ আল মাহমুদ শহিদ ওরফে চিকা সহিদ নিয়ন্ত্রণ করতেন চিকা শহিদের মাদক সাপ্লাইয়ের একান্ত সহচর ছিলেন ওসি ফিরোজ হোসেন নিজে বিভিন্ন সময়েতে বড় বড় মাদক চালানের সংবাদ দিলেও ওসি ফিরোজ হোসেন কখন কোন পদক্ষেপ গ্রহণ করতেন না।

সাবেক এমপি হাজী আ ক ম বাহাউদ্দীন বাহারের মেয়ে সাবেক মেয়র তাহসিন বাহার সূচনার ওরফে সূচিকে নির্বাচনে জিতাতে একনিষ্ঠ ভূমিকা রেখেছিনেল ওসি ফিরোজ হোসেন। উক্ত বিষয় গুলি ক্ষতিয়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়েছেন কুমিল্লার সুশীল সমাজের সচেতন মহল।

(সংবাদ চলবে)…


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category