• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৫:২৭ অপরাহ্ন

এ কেমন ভীতি (!) ছড়ালো আইএসপিআর

সাঈদুর রহমান রিমনঃ / ২২ Time View
Update : রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪

সাঈদুর রহমান রিমনঃ খাগড়াছড়ি ও রাঙামাটিতে সংঘটিত সংঘর্ষের ঘটনাবলী নিয়ে আন্তঃ বাহিনী জন-সংযোগ পরিদপ্তর (আইএসপিআর) যা জানালো সেটি পাঠ করে আমার তো আক্কেল গুড়ুম হওয়ার অবস্থা হলো। সংস্থা টি গত দু’দিনের সংঘাত সংঘর্ষ, গুলিতে হতাহতের সংক্ষিপ্ত বিবরণ তুলে ধরে বলেছে, “এতে চলমান উত্তেজনা তিন পার্বত্য জেলায় ভয়াবহ দাঙ্গায় রূপ নিতে পারে, এ কারণে সবাইকে সতর্ক করাসহ সেখানে শান্তি ও সম্প্রীতি বজায় রাখার আহ্বান জানানো হয়েছে।”

উচ্চ ক্ষমতা সম্পন্ন দায়িত্বশীল রাষ্ট্রীয় একটি সংস্থা চলমান পরিস্থিতি ভয়াবহ দাঙ্গায় রূপ নিতে পারার চরম আশঙ্কার খবরটি এভাবে খোলা মেলা ভাবে চাউর করতে পারে? এতে উদ্বেগ আতঙ্ক যে আরো বেশি ছড়াতে পারে, তটস্থ মানুষ জন হতে পারে দিশেহারা। আমার স্মরণকালের দীর্ঘ সময়েও আইএসপিআর কর্তৃক ভীতি ছড়ানোর মতো শব্দ, বাক্য চয়ন করতে দেখিনি।

রাষ্ট্র সর্বাবস্থায় তার জনগণকে আশ্বস্ত করে, মনোবল বাড়াতে সহয়তা করে এমনকি যুদ্ধাবস্থায়ও জনগণকে আতঙ্কিত না হওয়ার আহ্বান জানায়। জনমনে সাহস সৃষ্টির জন্য বলে থাকে, জানমাল রক্ষায় পর্যাপ্ত প্রশাসনিক ব্যবস্থা নেওয়া হয়েছে, নিরাপত্তা নিয়ে আশঙ্কার কিছু নেই। অথচ আইএসপিআর ভীতি সঞ্চারমূলক প্রেস রিলিজ দিয়ে দাঙ্গা ছড়ানোর জ্যোতিষী বাণী প্রচারও দ্বিধা করলো না। (কি যেন ভাই কিছুই বুঝতাম পারি না, খালি আমার ক্ষুধা লাগে।)


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category