• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন

কেরানীগঞ্জে জাল টাকা তৈরির সরঞ্জাম সহ গ্রেফতার ২  

 বনি আমিন (কেরানীগঞ্জ) প্রতিনিধিঃ / ২৪ Time View
Update : শুক্রবার, ২০ সেপ্টেম্বর, ২০২৪

বনি আমিন (কেরানীগঞ্জ) প্রতিনিধিঃ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ও তথ্য- প্রযুক্তির সহায়তায় র‍্যাব-১০ এর লালবাগ ক্যাম্পের একটি আভিযানিক দল গতকাল ঢাকা জেলার দক্ষিণ কেরানীগঞ্জ থানার শুভাঢ্যা এলাকা থেকে জাল টাকা প্রস্তুতকারী দুইজন’কে গ্রেফতার করেছে।আজ শুক্রবার সকালে র‍্যাব-১০ এর অধিনায়কের পক্ষ থেকে এ তথ্য জানান সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল।

তিনি জানান- গ্রেফতারকৃতরা হলো: মো. গিয়াস উদ্দিন (২৭), পিতা. মৃত- মোজাম শেখ, সাং- পূর্ব ডুমরিতলা, থানা ও জেলাঃ- পিরোজপুর ও রেদোয়ান শেখ  মুমিন (১৯), পিতাৌ- মৃত কাঞ্চন আলী শেখ, সাং- নরখালী, থানা ও জেলাঃ- পিরোজপুর, উভয়ের বর্তমান ঠিকানা সাং- মুসলিম নগর, চুনকুটিয়া, থানাঃ- দক্ষিণ কেরানীগঞ্জ জেলাঃ- ঢাকা বলে জানা যায়।

এ সময় তাদের কাছ থেকে ১০০ টাকার ২ লাখ ৮০ হাজার টাকা ও ৫০ টাকার জাল নোট  ৩ লাখ ১০ হাজার) টাকা, একটি ল্যাপটপ, একটি প্রিন্টার, একটি কি-বোর্ড, একটি মাউস, চারটি ক্যাবল,  একটি রাউটার, একটি হেয়ার ড্রায়ার, একটি পাম্প এন্ড স্প্রে, একটি ফয়েল রোল, আট বোতল বিভিন্ন রঙের কালি, একটি স্টিলের স্কেল, দু’টি কার্টার, তিনটি কার্টিং ফ্রেম, ১০০ পাতা কাগজ, নগদ ২ হাজার টাকা, পাকিস্তানি ৫০ রুপি ও তিনটি মোবাইল ফোন উদ্ধার এবং একটি মোটরসাইকেল জব্দ করা হয়।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, গ্রেফতারকৃত ব্যক্তিরা একটি সংঘবদ্ধ জাল টাকা প্রস্তুত ও সরবরাহকারী চক্র।

তারা উচ্চভিলাষী অভিপ্রায় ও কম সময়ে অল্প পুঁজিতে অধিক অর্থ উপার্জনের উদ্দেশ্যে জাল টাকা প্রস্তুত করার পরিকল্পনা করে। জানা যায়, চক্রটি বিভিন্ন সময়ে রাজধানী ঢাকার কেরাণীগঞ্জ, মুন্সিগঞ্জ, যাত্রাবাড়ী, কদমতলী, শ্যামপুর, ডেমরা এবং নারায়ণগঞ্জ সহ দেশের বিভিন্ন এলাকায় তৈরিকৃত জাল নোট সরবরাহ করত।

তারা প্রতি ১ লাখ টাকা মূল্যের জাল নোট ১৫-২০ হাজার টাকার বিনিময়ে বিক্রি করত। বিশেষ করে মাছ বাজার, লঞ্চ ঘাট, বাস টার্মিনাল সহ বিভিন্ন মার্কেটে নানান কৌশল অবলম্বন করে জাল নোট সরবরাহ করে করতো।

এছাড়াও তারা অধিক জন- সমাগম অনুষ্ঠান বিশেষ করে বিভিন্ন মেলা, উৎসব, পূজা ও কোরবানীর পশুর হাট উপলক্ষে বিপুল পরিমাণ জাল নোট ছাপিয়ে ছিল বলে তথ্য প্রদান করে। গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে নিয়মিত মামলা রুজু করে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category