• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন
শিরোনাম:
ছাত্র আন্দোলনকে নস্যাৎ করতে পুলিশের গাড়িতে আগুন ছাত্রজনতার উপর গুলিবর্ষণকারী দুই ভাই এখনও অধরা যমুনা রেলসেতুর সবগুলো স্প্যান বসান সম্পন্ন, উদ্বোধন ডিসেম্বরে কেরানীগঞ্জে স্বর্ণালংকার ও নগদ টাকাসহ চুরি ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফাহিম সড়ক দুর্ঘটনায় নিহত বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ ও আহতদের তালিকা হয়ে গেছেঃ ড. ইউনূস বেপরোয়া’নেতাকর্মীদের নিয়ন্ত্রণে এবার আইনি পথে হাঁটছে বিএনপি দক্ষিণ সুরমার অপরাধ সম্রাজ্যের নিয়ন্ত্রণ নিতে মরিয়া বিএনপি নেতা কুহিনুর পাচারের টাকায় সামিটের আজিজ খান এখন সিঙ্গাপুরের শীর্ষ ধনী বিএনপি পরিচয়ে কেউ চাঁদাবাজি করলে পুলিশে ধরিয়ে দিন: এস এম জাহাঙ্গীর

ছাত্রলীগের নিষেধ উপেক্ষা করে ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

শরিফুল ইসলাম,পাবনা থেকেঃ / ৫০ Time View
Update : মঙ্গলবার, ১৬ জুলাই, ২০২৪

শরিফুল ইসলাম,পাবনা থেকেঃ কোটা সংস্কার এবং আন্দোলনকারীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এসময় তারা ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করেন।

বিক্ষোভ না করতে, শাখা ছাত্রলীগের নির্দেশ উপেক্ষা করেই মঙ্গলবার (১৬ জুলাই) বিকেল ৩টায় বিশ্ববিদ্যালয়ের স্বাধীনতা চত্ত্বরে জড়ো হোন শিক্ষার্থীরা। পরে ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে বিশ্ববিদ্যালয়ের সামনে ঢাকা-পাবনা মহাসড়কে চক্কর দেন।

পরে তারা ঢাকা-পাবনা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করতে থাকেন। অন্যান্য দিনের তুলনায় আজকের বিক্ষোভে শিক্ষার্থীদের অংশগ্রহণ ছিল চোখে পড়ার মতো। শ্লোগানে শ্লোগানে তারা রাজপথ কম্পিত করে তোলেন। পাবিপ্রবি শিক্ষার্থী ছাড়াও এ বিক্ষোভে পাবনার অন্যান্য কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণ দেখা যায়।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভ আয়োজন করে শিক্ষার্থীরা। কিন্তু নানা মাধ্যমে ছাত্রলীগের থেকে নির্দেশ আসে ক্যাম্পাসে যেন মিছিল না করা হয়। কিন্তু শত শত শিক্ষার্থী তাদের সেই নির্দেশ উপেক্ষা করেই বিক্ষোভে অংশগ্রহণ করেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category