• রবিবার, ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৫ অপরাহ্ন
শিরোনাম:
ভুয়া মুক্তিযোদ্ধা বানিয়ে কোটি কোটি হাতিয়ে নিয়েছেন হায়দার আলী বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের পক্ষে থেকেও হলেন হত্যা মামলার আসামী চেন্নাই টেস্টে টাইগারদের রেকর্ড ব্যবধানে হারাল ভারত মুন্সীগঞ্জে আঞ্চলিক পাসপোর্ট অফিসে গ্রাহকদের চাপের মুখে কর্মকর্তারা সরকারি কর্মচারীদের সম্পদের হিসাব দেওয়ার তারিখ নির্ধারণ আন্দোল‌নে আহত শিক্ষার্থীদের চিকিৎসায় ঢাকায় চীনা মেডিকেল টিম ভারতের বিশেষ অনুরোধে ইলিশ রপ্তানির অনুমতি: মৎস্য উপদেষ্টা বালুরঘাট দখল নিয়ে কুষ্টিয়ায় বিএনপির দুই পক্ষের সংঘর্ষ, আহত ৫ প্রধান উপদেষ্টার সঙ্গে সেনাপ্রধানের সৌজন্য সাক্ষাৎ এ কেমন ভীতি (!) ছড়ালো আইএসপিআর

জাজিরায় ইলিশ সম্পদ রক্ষায় জেলেদের মাঝে বাছুর বিতরণ

নাসির উদ্দিন, জেলা প্রতিনিধিঃ / ১২৫ Time View
Update : বুধবার, ৫ এপ্রিল, ২০২৩

নাসির উদ্দিন, জেলা প্রতিনিধিঃ

শরীয়তপুরের জাজিরায় অসহায় ও দরিদ্র ১৭ জেলেকে বিনামূল্যে গরুর বাছুর দেয়া হয়েছে। ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় মা ইলিশ ও জাটকা আহরণে বিরত থাকা জেলেদের বিকল্প কর্মসংস্থান তৈরির লক্ষ্যে এই বাছুর বিতরণ করা হয়। বুধবার (৫-এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ ভবনের সামনে উপজেলা মৎস্য অফিস আয়োজিত ‘বিকল্প কর্মসংস্থান সৃষ্টির উদ্দেশ্যে’ ১৭ জন জেলের মধ্যে ১৭’টি  বকনা (গরু) বাছুর বিতরণ করা হয়েছে।

বাছুর বিতরণের সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোবারক আলী সিকদার। সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুল হাসান সোহেল। এছাড়া আরও উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য কর্মকর্তা মোঃ আবুল বাশার, উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মোঃ জামাল হোসেন, প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ আতিকুর রহমান সহ উপজেলা আওয়ামিলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক।

এদিকে বাছুর উপহার পেয়ে জেলেরা সন্তুষ্টি প্রকাশ করে বলেন, বাছুর উপহার পেয়ে আমরা খুব খুশি। আমরা এখন আর মাছের উপর পুরোপুরি নির্ভরশীল থাকবো না। গরুকে কেন্দ্র করে আমাদের বিকল্প কর্মসংস্থান তৈরি হবে। পরে উপজেলা মৎস্য অফিসার মোঃ আবুল বাশার জানান, ইলিশ সম্পাদ রক্ষা, জেলেদের বিকল্প কর্মসংস্থান তৈরি ও তাদের জীবন মান উন্নয়নে সরকার নানামুখী কর্মসূচি হাতে নিয়েছে। তারই অংশ হিসেবে উপজেলার ১৭ জন জেলেকে গরুর বাছুর দেয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category