• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৬ পূর্বাহ্ন

জাজিরায় দরিদ্র জেলেদের বিকল্প কর্মসংস্থানের জন্য থ্রি হুইলার ভ্যান ও ইলিশ জাল বিতরণ

Reporter Name / ৮৯ Time View
Update : বৃহস্পতিবার, ১৫ জুন, ২০২৩

নাসির উদ্দিন,শরীয়তপুর জেলা প্রতিনিধিঃ ২০২২-২০২৩ অর্থবছরের দেশীয় প্রজাতির মাছ এবং শামুক সংরক্ষণ ও উন্নয়ন প্রকল্পের আওতায় বিকল্প কর্মসংস্থান সৃষ্টি এবং দরিদ্র জেলেদের জীবনধারণের জন্য বৃহস্পতিবার (১৫ মে) বিকেলে মৎস্য অধিদপ্তরের উদ্যোগে শরীয়তপুরের জাজিরা উপজেলা পরিষদ চত্বরে ৮ টি গ্রুপে মোট ৪০ জন জেলের মাঝে ভ্যানগাড়ি ও  ৯০০ হাত লম্বা ১৬ সেট বৈধ ইলিশ জাল, ঢেউটিন, সেলাই মেশিন বিতরণ করা হয়।

প্রধান অতিথি হিসেবে ছিলেন শরীয়তপুর-১ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য মো: ইকবাল হোসেন অপু। তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনাই একমাত্র ব্যক্তি যিনি সর্বদা কৃষক ও জেলেদের নিয়ে চিন্তা করেন।কোন জেলে যেনো কষ্টে না থাকে তাই তাদের কর্মসংস্থান তৈরিতে প্রধানমন্ত্রী সর্বদা তাদের জন্য সুচিন্তা ও সঠিক ব্যবস্থা করে যাচ্ছেন।

মাছ ধরা বন্ধের সময় প্রধানমন্ত্রী জেলেদের বিভিন্ন সাহায্য হিসেবে  গরু, ভ্যানগাড়ি, সেলাই মেশিন, ঢেউটিন, চাউল সাহায্য দিয়ে যাচ্ছেন। আপনারা দেশি মাছের সংরক্ষণ করবেন যাতে আগামী প্রজন্ম দেশি মাছ খেতে পারে এবং পাশাপাশি অনুরোধ করেন অবৈধ কারেন্ট জাল ও চায়না দোয়াইর দিয়ে মাছ না ধরার জন্য।

উপজেলা নির্বাহী কর্মকর্তা কামরুল হোসেন সোহেলের সভাপতিত্বে, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোবারক আলী শিকদার, জেলা মৎস্য কর্মকর্তা জনাব মোঃ আমিরুল হক। এ সময় আরো উপস্থিত ছিলেন  উপজেলা আওয়ামী লীগ সভাপতি জি এম নুরুল হক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু তালেব চৌকিদার, জাজিরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাফিজুর রহমান ও উপজেলা মৎস্য কর্মকর্তা সহ প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category