• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন

পলাশবাড়ীতে মিথ্যা মামলা প্রত‍্যাহার ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন

Reporter Name / ১৮ Time View
Update : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

আশরাফুজ্জামান সরকার, গাইবান্ধাঃ-
পলাশবাড়ীতে প্রতিবেশী কর্তৃক নিরীহ কৃষক রেজাউল করিমের বিরুদ্ধে মিথ্যা মামলা প্রত‍্যাহার ও প্রাণনাশের হুমকির প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। ১২ সেপ্টেম্বর বৃহস্পতিবার দুপুরে পলাশবাড়ী রিপোর্টার্স ইউনিটি কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার বরিশাল ইউনিয়নের উত্তর সাবদিন গ্রামের আঃ জলিলের ছেলে কৃষক রেজাউল করিম তার লিখিত বক্তব্যে জানান, গত ১০ আগস্ট সকাল ১১টার দিকে উক্ত গ্রামের মৃত ইউনুছ আলীর ছেলে প্রতিবেশী এমদাদুল হক ও তার দুই ছেলে হাসান ও হুসাইন মিয়ার সাথে পারিবারিক কথার্বাতাকে কেন্দ্র করে দলবদ্ধ হয়ে তার বশতবাড়ীতে প্রবেশ করে আমাকেসহ আমার পরিবারের সদস্যদের মারপিট করে বাড়ীঘর ভাংচুরসহ ব্যাপক ক্ষতিসাধন করে।

এ সময় আমার মামা আঃ রহমান ও আমার মামী মমেনা বেগম এগিয়ে আসলে তাদেরকেও ব‍্যাপক মারপিট করে। আমাদের আত্মচিৎকারে আশপাশের কোলজন এগিয়ে আসলে প্রতিপক্ষরা আমাদেরকে মারপিটসহ ও ঘরবাড়ী জ্বালিয়ে দেওয়ার হুমকি দিয়ে চলে যায়।

এরপরেও পূনরায় প্রতিপক্ষগণ আমাকেসহ পরিবারের লোকজনকে মারপিটের চেষ্টা করাসহ ঘর বাড়ীতে আগুন দেওয়ার চেষ্টা করিলে স্থানীয় লোকজন সেনাবাহিনীর টহল টিমকে খবর দিলে সেনাবাহিনীর টহল টিম দ্রুত ঘটনা স্থলে এসে রাত সাড়ে ১১ টার সময় এলাকাবাসীর সহযোগীতায় এমদাদুলের ছেলে হুসাইন মিয়াসহ আমাকে থানায় নিয়ে আসলে আমি থানায় একটি এজাহার দাখিল করি। এজাহার দাখিলের পর থেকে প্রতিপক্ষরা আরও বেপরোয়া হয়ে ওঠে এবং আমাকে মেরে ফেলার হুমকি-ধামকিসহ আমার দুই ছেলের সরকারি চাকুরী খাবে এবং এলাকায় দেখা মাত্র মেরে ফেলার হুমকি দেয়।

এরপরও প্রতিপক্ষরা ক্ষান্ত না হয়ে আমাকেসহ আমার দুই ছেলের নামে এমদাদুল একটি মিথ্যা মামলা দায়ের করে। আমি একজন কৃষক মানুষ। আমি বতর্মানে ওদের ভয়ে বাড়ী ছাড়া। অন‍্যত্র আশ্রয় নিয়েছি। উক্ত এমদাদুল হক (সাবেক ইউপি সদস্য) তার ছেলেদের বিরুদ্ধে ইতিপূর্বে বিভিন্ন অপকর্মের দায়ে থানায় মামলা রয়েছে।

আমি সংবাদ সম্মেলনে আপনাদের মাধ্যমে আমাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাই এবং আমরা যাতে নিরাপদে চলাফেরা করতে পারি ও বাড়ীতে থাকতে পারি সেজন্য প্রশাসনের সহযোগীতা কামনা করছি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category