• বৃহস্পতিবার, ২৬ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়ায় ট্রাক-মাহেন্দ্র মুখোমুখি সংঘর্ষ নিহত ২ আহত ৭ ফেসবুকে সম্পাদকের বিরুদ্ধে অপপ্রচার : আদালতে মামলা যুবলীগ নেতার বিরুদ্ধে হামলা ও জমি দখলের অভিযোগ : বিএনপি নেতার, সংবাদ সম্মেলন  বেনাপোল সীমান্তে ৫পিচ স্বর্ণেও বারসহ যুবক আটক জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৩২ জনের জামিন বাতিল কুষ্টিয়ায় নিখোঁজের একদিন পর শিশুর মরদেহ উদ্ধার নতুন বাংলাদেশ গড়ার সুযোগ হাতছাড়া করতে চাই না: জাতিসংঘে প্রধান উপদেষ্টা দুর্গাপূজায় নিরাপত্তা দিতে সর্বোচ্চ সতর্ক থাকবে পুলিশ সাংবাদিক রুহুল আমিন গাজীর জানাজা পড়ালেন জামায়াত আমির কুষ্টিয়ায় এক ইউপি চেয়ারম্যান’কে কুপিয়ে জখম

ফেসবুকে সম্পাদকের বিরুদ্ধে অপপ্রচার : আদালতে মামলা

নিজস্ব সংবাদদাতাঃ / ১৫ Time View
Update : বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪

নিজস্ব সংবাদদাতা : দৈনিক প্রতিদিনের কাগজ পত্রিকার প্রধান সম্পাদক নাগরিক সাংবাদিক মোঃ খায়রুল আলম রফিকের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম (ফেইসবুকে) অপপ্রচার চালানোর অভিযোগে ময়মনসিংহ সাইবার ট্রাইবুনাল ও ঢাকায় দুটি মামলা হয়েছে। মামলা নং- ১০৬।

মামলার আসামীরা হলেন, ত্রিশাল পৌরসভার ৭ নং ওয়ার্ডের বাসিন্দা আব্দুল জলিলের পুত্র তন্ময় (২২),৮ নং ওয়ার্ডের কবিরাজ বাড়ির বাসিন্দা জয়নাল আবেদীনের পুত্র বাবু মিয়াসহ ৬ জনের নামে পৃথক দুটি মামলা হয়েছে। একটি মামলার বাদী হয়েছেন নাগরিক সাংবাদিক মোঃ খায়রুল আলম রফিক অপরটির বাদী হয়েছে আরেকজন ভুক্তভোগী।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী এড. আব্দুল্লাহ আল – বাকী বলেন, দেশের জনপ্রিয় সাংবাদিক মোঃ খায়রুল আলম রফিকসহ তার প্রতিষ্ঠানের একাধিক ব্যক্তির বিরুদ্ধে উদ্দেশ্য প্রণোদিত হয়ে একমাস ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে অপপ্রচার চালিয়ে যাচ্ছে । বিষয়টি নিয়ে সাংবাদিক সমাজে ক্ষোভের সৃষ্টি হয়।

২৫ সেপ্টেম্বর সাংবাদিক খায়রুল আলম রফিক বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলার আবেদন করেন। যার নং- ১০৬। পরবর্তীতে বাদীর বক্তব্য শুনে পিবিআইকে তদন্ত-পূর্বক আইনগত ব্যবস্থা ও ৩০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেন।

সাংবাদিক খায়রুল আলম রফিক বলেন, দীর্ঘদিন ধরে সততার সাথে সারাদেশে সাংবাদিকতা করে আসছি। কিন্তু একটি রাস্তাকে কেন্দ্র করে বিবাদীগণ প্রায় এক মাস ধরে আমার ছবিসহ বিভিন্ন মন্তব্য পোস্ট করে আমার মানহানি করছেন এবং সামাজিক যোগাযোগ মাধ্যমের আতঙ্ক সৃষ্টি করছেন। এনিয়ে বাবু মিয়াসহ বিবাদীগন তাদের ফেইসবুক ওয়ালে আমাকে জড়িয়ে মানহানিকর স্ট্যাটার্স দেয়। যার ফলে আমি পারিবারিক ও সামাজিক ভাবে হেয় প্রতিপন্ন হই।

সাংবাদিক নেতা মোঃ ফয়সাল হাওলাদার বলেন, বিভিন্ন ক্লান্তিকালে সাংবাদিকরাও মাঠে কাজ করে যাচ্ছে। কাজ করতে গিয়ে এলাকার কিছু দুষ্ট লোকের প্রতিহিংসার স্বীকার হয়েছেন রফিকের মতো মেধাবী একজন সাংবাদিক। তাদের মাধ্যমে অনেকেই হয়রানীর স্বীকার হচ্ছে। আমরা এসব ঘটনার তীব্র নিন্দা চাই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category