• বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:১১ পূর্বাহ্ন

বেনজীর-শহীদুলসহ ৫ জনের নামে আদালতে মামলার আবেদন

Reporter Name / ৩৭ Time View
Update : বৃহস্পতিবার, ১২ সেপ্টেম্বর, ২০২৪

মো.আল আমিন খান,
অপহরণ, গুম ও ক্রসফায়ারে হত্যার বিচার চেয়ে আদালতে র‌্যাবের সাবেক মহাপরিচালক বেনজীর আহমেদ ও পুলিশের সাবেক মহাপরিদর্শক শহীদুল হকসহ পাঁচ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২০ জনকে আসামি করে মামলার আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) দুপুরে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুর আমলী আদালতে কথিত ‘বন্ধুকযুদ্ধে’ নিহত বিএনপি কর্মী আবুল হোসেন বাবুর স্ত্রী জুলেখা বেগম বাদী হয়ে এই মামলা দায়েরের আবেদন করেন। শুনানি শেষে আদালতের বিচারক অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আবু তালেব ১৮ সেপ্টেম্বর আদেশের দিন ধার্য করেছেন।

মামলার অন্য আসামি’রা হলেন- চাঁপাইনবাবগঞ্জ র‍্যাব ক্যাম্পের সাবেক কর্মকর্তা মোজাম্মেল হক, র‍্যাবের দুই সোর্স মনিরুল ইসলাম টুলু ও মো. মোরশালীন। এছাড়া অজ্ঞাত আরও ১৫ থেকে ২০ জন।

বাদীর আইনজীবী নুরুল ইসলাম সেন্টু জানান, ২০১৮ সালের ৫ সেপ্টেম্বর চাঁপাইনবাবগঞ্জ আদালত থেকে বাড়ি ফেরার পথে প্রকাশ্যে বাস থেকে নামিয়ে আবুল হোসেন’কে তুলে নিয়ে যান র‍্যাব-পুলিশ সদস্যরা। পরদিন রহনপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তার গুলিবিদ্ধ লাশ পাওয়া যায়। আবুল হোসেনকে ক্রসফায়ারের নামে গুলি করে হত্যা করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য’রা।

আইনজীবী বলেন, এতোদিন হুমকি-ধামকি ও ভয়ে মামলা দায়ের করতে পারেনি নিহতের  পরিবার। অনেক দিন পর হলেও স্বামী হত্যার বিচারের জন্য আইনি ব্যবস্থা নিতে পেরে স্বস্তি পাচ্ছেন বলে জানিয়েছেন বাদী জুলেখা বেগম ও তার মা হাসনারা বেগম।

জুলেখা বেগম জানান, তার স্বামী আবুল হোসেন বাবু বিএনপির কর্মী ছিলেন। এটাই তার দোষ। অন্য কোন কিছুর সাথে সে জড়িত ছিলোনা। আইন বহির্ভূত এই হত্যাকাণ্ডের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category