• মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর ২০২৪, ১২:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম:

যমুনা রেলসেতুর সবগুলো স্প্যান বসান সম্পন্ন, উদ্বোধন ডিসেম্বরে

Reporter Name / ২০ Time View
Update : শুক্রবার, ৬ সেপ্টেম্বর, ২০২৪

মোহাম্মদ হাসান আলী,টাঙ্গাইলঃ- টাঙ্গাইলে প্রমত্তা যমুনা নদীর উপরে নির্মিত দেশের বৃহত্তম রেলসেতুর সব গুলো স্প্যান বসানো সম্পন্ন হয়েছে নির্মাণ কোম্পানির আল ফাতা মো: মাসুদুর রহমান জানান যমুনা রেল সেতুর ৯৪ শতাংশ কাজ ইতি মধ্যে শেষ হয়েছে বাকি ৬ শতাংশ কাজ এ মাসেই শেষ হবে ৪’ সেপ্টেম্বর ২০২৪ সাংবাদিকদের মাসুদুর রহমান জানান সবকিছু ঠিক থাকলে অর্থাৎ কাজ করার পরিবেশ ভাল হলে আগামী ডিসেম্বরে রেল সেতুটি উদ্বোধন করা সম্ভব হবে।

কতৃপক্ষ জানান ২০১৬ সালে সেতুর মূল মানচিত্র করা ও রোডম্যাপ করা হলে তখন মোটা খরচ ধরা হয় ৭ হাজার ৩৪ কোটি ৭ লাখ টাকা জাপন আন্তর্জাতিক সহযোগিতা সংস্থা (জাইকা) ৭ হাজার ৭২৪ কোটি ঋন দিতে সন্মত হয়,হলেও প্রথম দফা কাজ ডিপিপ সংশোধনের পর মোটা খরচ দাড়ায় ১৬ হাজার ৭৮০ কোটি টাকা।

নির্মাণ কোম্পানির প্রকৌশলীগন জানন সেতুটি সাধারণ ও দ্রুতগতি সম্পন্ন ট্রেন যা ঘন্টায় ২৫০ কিলোমিটার গতিতে চলাচল করতে পারবে তবে উদ্বোধনের ১ বছর ১০০ থেকে ১২০ কিলোমিটার গতিতে ট্রেন চলবে।

সেতুর পূর্ব পার্শে অত্যাধুনি স্টেশন ও পশ্চিম পাশের কাজ ও অ্যাপ্রোজ নির্মাণের কাজও শেষের দিকে ৪.৮০ কিলোমিটার লম্বা সেতুটি চালু হলে দেশের রেল যোগাযোগ আরও উন্নত হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category