• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৪:২৬ পূর্বাহ্ন

রাসিক নির্বাচন: ৩৫০০ পুলিশসহ থাকবে ৫ স্তরের নিরাপত্তা

Reporter Name / ৭৩ Time View
Update : মঙ্গলবার, ২০ জুন, ২০২৩

রাজশাহী সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটকেন্দ্রেগুলোতে সাড়ে তিন হাজার পুলিশ সদস্যসহ থাকবে ৫ স্তরের নিরাপত্তা। কোনোরকম বিশৃঙ্খলা ঘটতে দেওয়া হবে না। সব কেন্দ্রগুলোকেই গুরুত্বপূর্ণ হিসেবে ধরে নিরাপত্তা ব্যবস্থা সাজানো হয়েছে।

মঙ্গলবার (২০ জুন) সকালে এ উপলক্ষে রাজশাহী মেট্রোপলিটন পুলিশ (আরএমপি) লাইন্স মাঠে নিরাপত্তা বিষয়ক ব্রিফিং প্যারেডে আরএমপি কমিশনার আনিসুর রহমান এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, শান্তি-শৃঙ্খলা নিরাপত্তা বজায় রাখার ক্ষেত্রে অতীতের যে কোনো নির্বাচনের চেয়ে এবারের রাজশাহী সিটি করপোরেশন নির্বাচন হবে একটি মডেল স্বরূপ। ভোটকেন্দ্রে বিশৃঙ্খলা করার কেনো সুযোগ নেই। বাংলাদেশ পুলিশ এখন স্মার্ট পুলিশ। এবারের সিটি নির্বাচনে এর প্রতিফলন ঘটবে।

এ সময় নির্বাচন পূর্ববর্তী এবং নির্বাচন পরবর্তী সময়ে যে কোনো পরিস্থিতি মোকাবিলায় প্রস্তুতির কথা জানান পুলিশ কমিশনার। তিনি বলেন, ‘১৫৫টি কেন্দ্রে ভোট গ্রহণ হবে। এর মধ্যে ১৪৮টি গুরুত্বপূর্ণ এবং ৭টি সাধারণ ভোটকেন্দ্র। আমরা সব কেন্দ্রগুলোকেই গুরুত্বের সঙ্গে নিয়েছি। প্রতিটি কেন্দ্র এলাকায় ৫ স্তরের নিরাপত্তা ব্যবস্থা করা হয়েছে। নির্বাচনকে সুষ্ঠু করতে আইন-শৃঙ্খলা পরিবেশ স্বাভাবিক রাখতে পুলিশের পাশাপাশি বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরা দায়িত্ব পালন করবে।’

এ সময় নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. দেলোয়ার হোসেন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর রাজশাহী রেঞ্জের উপ-পরিচালক কামরুন নাহার, নগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশনস) বিজয় বসাক, অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক অ্যান্ড ডিবি) সামসুন নাহার প্রমুখ উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category