• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০১:১৬ অপরাহ্ন

লৌহজংয়ে র‍্যাবের অভিযানে নতুন জঙ্গি সংগঠনের আমিরসহ গ্রেফতার ৩

Reporter Name / ১০১ Time View
Update : সোমবার, ২৪ জুলাই, ২০২৩

নিজস্ব প্রতিনিধিঃ মুন্সীগঞ্জের লৌহজং উপজেলায় এলাকায় গভীর রাতে বড়নওপাড়া গ্রামে অভিযান পরিচালনা করে নতুন জঙ্গি সংগঠন ‘জামাতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়া’র আমীর মো. আনিসুর রহমানসহ সংগঠনটির তিন সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। আনিসুর রহমান মাহমুদ বয়স ৩২, পিতাঃ মোখলেছুর রহমান, বান্দরবান ও তার দুই সহযোগী কাজী সরাজ উদ্দিন সিরাজ বয়স ৩৪, পিতাঃ কাজী নূর উদ্দিন, কলাপাড়া, পটুয়াখালী ও মাহফুজুর রহমান বিজয় বাবুল জাম্বুলি বয়স ২৮ পিতাঃ আব্দুল হাফিজ, জগন্নাথপুর, সিলেটদের’কে গ্রেফতার করা হয়। তাদের কক্ষে থাকা বই এবং গোলাবারুদও জব্দ করা হয়।

র‌্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের সহকারী পরিচালক এএসপি আ ন ম ইমরান খান জানান, মুন্সীগঞ্জের লৌহজংয়ের ওই বাড়িতে জঙ্গিরা অবস্থান করছে এমন খবরের ভিত্তিতে জঙ্গি সংগঠনের সদসদের গ্রেফতার করতে অভিযান পরিচালনা করে র‌্যাব। র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখা থেকে জানানো হয়েছে, অভিযানে গ্রেফতারকৃতদের কাছ থেকে দেশি- বিদেশি আগ্নেয়াস্ত্র, বোমা তৈরির সরঞ্জাম, উগ্রবাদী পুস্তিকা ও নগদ অর্থ জব্দ করা হয়েছে। এ বিষয়ে সকালে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে ব্রিফিং করে বিস্তারিত জানানো হবে।

বাড়িটির মালিক আনোয়ারা বেগম জানান, তার একতলা ভবনের দুই কক্ষ তিন দিন আগে ভাড়া নেয় হাসান নামের এক লোক। তার বাড়ি বরিশাল বলে জানায়। তারা এক পরিবারের পরিচয় দিয়ে তিনজন পুরুষ সদস্য উঠেন এবং পরিবারের নারী সদস্যরা পরে আসবেন জানান। এক হাজার টাকা বিদ্যুৎ বিলসহ ভাড়া নির্ধারণ হয় ৬ হাজার টাকা। তাদের ন্যাশনাল আইডি কার্ড দুই দিন পরে দেওয়ার কথা ছিল। আনোয়ারা বেগমের স্বামী বদিউর রহমান মারা গেছেন এবং ছেলেরা ভিন্ন বসবাস করায় বাড়িটি তিনিই দেখভাল করেন।ভাড়া দেওয়া ওই কক্ষে এখনো তাদের লেপতোষক রয়েছে। র‌্যাবের তল্লাশির পর সেই অবস্থায় রাখা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category