• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:৩৩ অপরাহ্ন
শিরোনাম:

লৌহজং উপজেলায় কালবৈশাখী ঝরে, ব্যাপক ক্ষয়ক্ষতি, আহত ১

Reporter Name / ১০০ Time View
Update : বৃহস্পতিবার, ১৮ মে, ২০২৩

সামাদ হাওলাদার, লৌহজং থেকেঃ মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার ওপর দিয়ে হঠাৎ করে ১৭ মে ২০২৩ বুধবার, ভোরে কালবৈশাখী ঝড় বয়ে যায়, এতে লৌহজং উপজেলার গাছপালা ও ঘরবাড়ির ব্যাপক ক্ষয়ক্ষতি সহ রাস্তার উপর তোরণ উপরে পড়ে, ঘরের নিচে চাপা পড়ে এক বেক্তি আহত হয়েছে।

ঝড়ের তান্ডব শুরু হলে লৌহজং উপজেলার ঘোড়দৌড়, কলাবাগান ও কাঠপট্টি নামক স্থানে রাস্তার পাশের গাছ উপড়ে একটি কাঠের দোকানের উপর পড়ে, এতে করে ভিতরে অবস্থানরত মোঃ আব্দুল্লাহ (২১), দোকানের কর্মচারী ঘরের নিচে চাপা পড়ে, আব্দুল্লাহ, পিরোজপুর স্বরূপকাঠির মোঃ ফরিদ উদ্দিন এর ছেলে।

লৌহজং ফায়ার ব্রিগেডকে খবর দিলে তাদের অক্লান্ত পরিশ্রমে এবং বুদ্ধিদীপ্ত উদ্ধার তৎপরতায় ওই দোকানের কর্মচারী কে জীবিত উদ্ধার করে। অহত আব্দুল্লাকে লৌহজং উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়।

এ ব্যাপারে লৌহজং উপজেলা ফায়ার স্টেশন এর অফিসার্স ইনচার্জ, মোহাম্মদ আব্দুল মাতিন এর সাথে যোগাযোগ করা হলে তিনি জানান ১০:৫৫ মিনিটের সময় লৌহজং ফায়ার স্টেশনে সংবাদ পাই, ঝরের কবলে পড়ে রাস্তার পাশে বন বিভাগের একটি গাছ ঘোড়দৌড় কাঠপট্টির কলাবাগান, নামক স্থানে একটি কাঠের দোকানে উপর পড়ে এবং ভিতরে আহত অবস্থায় একজন লোক আটকে আছে।

তাৎক্ষণিক আমাদের একটি জরুরী উদ্ধারকারী ইউনিট আমার নেতৃত্ব ঘটনাস্থলে পৌছে ফায়ারফাইটার, মোঃ সাইফুল ইসলাম গাজী, মোঃ আবু – কালাম আজাদ, মোঃ আশিক মাহমুদ, দিব্য মন্ডল, মোঃ আতিকুর রহমান এর অক্লান্ত পরিশ্রমে উদ্ধার তৎপরতায় আটকে পড়া আহত ব্যাক্তিকে জীবিত অবস্থায় উদ্ধার করা সম্ভব হয়।

এছাড়া লৌহজং শিমুলিয়া ঘাট সংলগ্ন জয় বাংলার মোড় পশ্চিম দিকে রাস্তার উপর একটি তোরণ পড়ে একপাশে যান চলাচল বন্ধ হয়ে যায়, তরুণটি সরানোর ব্যাপারে লৌহজং উপজেলা ফায়ার স্টেশন এর অফিসার ইনচার্জ মোহাম্মদ আবদুল মতিনকে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন এটা আমাদের কাজের এর মধ্যে পড়ে না, সদর দপ্তর এর অনুমতি ছাড়া যেতে পারব না, তোরণ যারা তৈরি করেছেন এটা সরানোর দায়িত্ব তাদের। লৌহজং উপজেলার সব কয়টি ইউনিয়নে সরেজমিনে ঘুরে কমবেশি ক্ষয়ক্ষতির চিত্র দেখা যায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category