• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৬:৩০ অপরাহ্ন
শিরোনাম:
কুষ্টিয়ায় নিখোঁজের একদিন পর শিশুর মরদেহ উদ্ধার নতুন বাংলাদেশ গড়ার সুযোগ হাতছাড়া করতে চাই না: জাতিসংঘে প্রধান উপদেষ্টা দুর্গাপূজায় নিরাপত্তা দিতে সর্বোচ্চ সতর্ক থাকবে পুলিশ সাংবাদিক রুহুল আমিন গাজীর জানাজা পড়ালেন জামায়াত আমির কুষ্টিয়ায় এক ইউপি চেয়ারম্যান’কে কুপিয়ে জখম বরই দিয়ে ইফতার করা বলা সেই শিল্পমন্ত্রী গ্রেফতার শেরপুরে ধর্ষণ মামলার সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত কয়েদী গ্রেফতার বরগুনার আমতলীতে বসতবাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ কুষ্টিয়ায় কলেজ ছাত্র হত্যা মামলার ৫ আসামি গ্রেপ্তার বৈষম্য দূরীকরণে ভেদরগঞ্জে মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন

শ্যামপুরে ফায়ার সার্ভিসের অগ্নি নির্বাপণ মহড়া

সিটি (রিপোর্টার) মো:হা-মীম / ১৬ Time View
Update : বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪

সিটি (রিপোর্টার) মো:হা-মীমঃ শ্যামপুর বাকচর স্কুল মাঠে পোস্তগোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের আয়োজনে অগ্নি নির্বাপণ মহড়া অনুষ্ঠিত হয়েছে। মহড়ায় স্থানীয়রা অংশগ্রহণ করেন। ২৫ শে সেপ্টেম্বর বুধবার দুপুরে রাজধানীর শ্যামপুর বাকচর স্কুল মাঠে শিক্ষার্থী ও সাধারণ জনগণকে সচেতন করতে প্রশিক্ষণের অংশ হিসেবে বাকচর স্কুল মাঠে এ আয়োজন করা হয়। মহড়ায় নেতৃত্ব দেন শ্যামপুর থানাধীন পোস্তগোলা ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. শাহিন।

এ সময় উপস্থিত ছিলেন- ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক ফয়সালুর রহমান ও এডিপিসি কর্মকর্তা ফাতিমাতুজ জোহরা, ও শ্যামপুর বাকচর স্কুলের প্রধান শিক্ষক সাব্বির আহমেদ ও স্কুলের অনন্য শিক্ষকসহ ছাত্র ছাত্রীরা আরো উপস্থিত ছিলেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের ভারপ্রাপ্ত স্টেশন অফিসার মো. শাহিন ,সহ ফায়ার সার্ভিস ও বিভিন্ন পর্যায়ে কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় লোকজন।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপ পরিচালক মোহাম্মদ ফয়সালুর রহমান,ও পোস্তগোলা স্টেশন অফিসার মোহাম্মদ শাহিন জানান, বাসাবাড়ি সহ বিভিন্ন জায়গায় অগ্নি সংযোগ ঘটলে ভুক্তভোগী ও এলাকাবাসীরা যেন খুব সহজেই আগুন নিভাতে পারেন সেই লক্ষ্যে মহড়া ও গণসংযোগের এটি একটি চলমান প্রক্রিয়া। এছাড়া অগ্নি ঝঁকিপূর্ণ ভবন চিহ্নিত করার কার্যক্রম চলছে।

অগ্নিকাণ্ড ও যে কোনও দুর্ঘটনা থেকে সাধারণ মানুষের জানমাল ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় কর্মশালা ও মহড়ায় অগ্নিকান্ড, ভূমিকম্প ও দুর্যোগ মোকাবেলার কৌশল প্রদর্শিত হয়। স্বেচ্ছাসেবকদের সক্ষমতা বৃদ্ধি এবং গণ-সচেতনতা সৃষ্টিই এই মহড়া অনুষ্ঠানের মূল উদ্দেশ্য বলে জানান আয়োজকরা।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category