• রবিবার, ০৮ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৩৫ পূর্বাহ্ন
শিরোনাম:
ছাত্র আন্দোলনকে নস্যাৎ করতে পুলিশের গাড়িতে আগুন ছাত্রজনতার উপর গুলিবর্ষণকারী দুই ভাই এখনও অধরা যমুনা রেলসেতুর সবগুলো স্প্যান বসান সম্পন্ন, উদ্বোধন ডিসেম্বরে কেরানীগঞ্জে স্বর্ণালংকার ও নগদ টাকাসহ চুরি ছাত্র আন্দোলনের সমন্বয়ক ফাহিম সড়ক দুর্ঘটনায় নিহত বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ ও আহতদের তালিকা হয়ে গেছেঃ ড. ইউনূস বেপরোয়া’নেতাকর্মীদের নিয়ন্ত্রণে এবার আইনি পথে হাঁটছে বিএনপি দক্ষিণ সুরমার অপরাধ সম্রাজ্যের নিয়ন্ত্রণ নিতে মরিয়া বিএনপি নেতা কুহিনুর পাচারের টাকায় সামিটের আজিজ খান এখন সিঙ্গাপুরের শীর্ষ ধনী বিএনপি পরিচয়ে কেউ চাঁদাবাজি করলে পুলিশে ধরিয়ে দিন: এস এম জাহাঙ্গীর

সরকারি কর্মচারীর বিরুদ্ধে ঘুষ নেয়ার অভিযোগ

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধিঃ / ১০০ Time View
Update : সোমবার, ১০ জুন, ২০২৪

দশমিনা (পটুয়াখালী) প্রতিনিধিঃ পটুয়াখালীর দশমিনায় মৎস্যজীবীদের প্রশিক্ষণের নামে উপজেলা মৎস্য অফিসের তথ্য সংগ্রহকারী মো. বুলবুলের বিরুদ্ধে অবৈধভাবে টাকা নেয়ার অভিযোগ উঠেছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ওই অফিসের আয়োজনে গত বুধ ও বৃহস্পতিবার দুই দিন ব্যাপী “মাছের আহোরণত্তর পরিচর্যা  ও সংরক্ষন কৌশল” বিষয়ক প্রশিক্ষন প্রদান করা হয়। প্রশিক্ষনে উপজেলার ৫০ জন মৎস্যজীবী অংশ নেন। প্রশিক্ষণ শেষে তাদের প্রত্যেককে সম্মানী ভাতা বাবদ ১ হাজার ২শ টাকা করে দেয়া হয়। পরে তালিকায় অন্তর্ভুক্তির জন্য তথ্য সংগ্রহকারী বুলবুল ১৮ জনের কাছ থেকে অবৈধ ভাবে ২শ করে মোট ৩ হাজার ছয়শত টাকা নেয়।

প্রশিক্ষনার্থী করিম হোসেন এ প্রতিবেদককে বলেন, বুধ ও বৃস্পতিবার প্রশিক্ষণ গ্রহন করি। প্রশিক্ষন শেষে আমাকে ১হাজার ২শ টাকা দেয়। তথ্য সংগ্রহকারি বুলবুল আমার কাছ থেকে ২শ টাকা রেখে দেয়। আমি মৎস্য অফিসারকে বললে তিনি বলেন আমি বিষয়টি দেখবো।

এদিকে, রবিবার (৯ জুন) ২৫ জন জেলে নিয়ে পরবর্তী ব্যাচের দুইদিন ব্যাপি একই প্রশিক্ষণ শুরু হলে সরেজমিনে দেখা যায় অধিকাংশ প্রশিক্ষণার্থীই প্রকৃত জেলে নয়। তারা দশমিনা বাজারে বিভিন্ন  ব্যবসা করেন। অফিসটির তথ্য সংগ্রহকারী বুলবুলকে দিয়ে টাকার বিনিময়ে এমন তালিকা করা হয়েছে বলে একাধিক সুত্রে জানা গেছে।

জানতে চাইলে বুলবুল বলেন, আমার বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা মিথ্যা। উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মিলন বিশ্বাস বলেন, বুলবুল জেলেদের কাছ থেকে টাকা নিয়েছে কি না জানিনা। রবিবার দুপুরে প্রশিক্ষণ চলাকালীন উপজেলা মৎস্য অফিসার বলেন যারা জেলে নন তারা দুপুরের পর ট্রেনিং সেন্টারে  আসবেন না।

উপজেলা মৎস্য কর্মকর্তা সাইফুল ইসলাম মুঠোফোনে বলেন, বৃস্পতিবার প্রশিক্ষন শেষে একজন প্রশিক্ষনার্থী আমাকে জানায় বুলবুল আমাদের ১৬ জনের কাছ থেকে ২শ টাকা করে নিয়েছেন। আমি তাৎক্ষণিক বুলবুল’কে ডেকে টাকা ফেরত দিতে নির্দেশ দেই।

প্রশিক্ষনার্থীদের অধিকাংশই জেলে নয় এ বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তথ্য সংগ্রহকারীকে দিয়ে তালিকা করিয়েছি এমন হলে যাচাই-বাছাই করে সংশোধন করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category