• সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০১:২৪ অপরাহ্ন
শিরোনাম:

সাংবাদিক রফিকের বিরুদ্ধে অপপ্রচারে প্রতিবাদ জানিয়েছে সাংবাদিক নেতারা

নিজস্ব প্রতিবেদক: / ৪ Time View
Update : সোমবার, ২৩ সেপ্টেম্বর, ২০২৪

নিজস্ব প্রতিবেদকঃ দৈনিক প্রতিদিনের কাগজের প্রধান সম্পাদক ও বাংলাদেশ অনলাইন সংবাদপত্র সম্পাদক পরিষদ বনেকের কেন্দ্রীয় কমিটির সভাপতি নাগরিক সাংবাদিক মোঃ খায়রুল আলম রফিকের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যমে মিথ্যাচার ও অপপ্রচারের প্রতিবাদ জানিয়েছে বনেকের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যান ইউনিয়ন (বসকো) কেন্দ্রীয় কমিটির নেতারা।

একই সঙ্গে নেপথ্যে থাকা ব্যক্তিদের শনাক্ত করতে ময়মনসিংহের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে আহ্বান জানানো হয়। রোববার বনেকের সাধারণ সম্পাদক আমিরুল ইসলাম আসাদ ও বাংলাদেশ অনলাইন সাংবাদিক কল্যাণ ইউনিয়নের সভাপতি জাহাঙ্গীর আলম তপু ও সাধারন সম্পাদক ফয়সাল হাওলাদারের পাঠানো এক বিবৃতিতে এ প্রতিবাদ জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, প্রকাশিত সংবাদে কোনো প্রতিষ্ঠান, ব্যক্তি বা সংগঠন সংক্ষুব্ধ হলে সংশ্লিষ্ট গণমাধ্যমে লিখিত ভাবে প্রতিবাদ জানানোর সুযোগ রয়েছে।

এ ছাড়া প্রেস কাউন্সিলে সংক্ষুব্ধ ব্যক্তি-প্রতিষ্ঠান প্রতিকারও চাইতে পারেন। কিন্তু সংবাদ প্রকাশের জেরে সম্প্রতি কয়েকটি ফেসবুক পেজ থেকে সাংবাদিক মোঃ খায়রুল আলম রফিককে নিয়ে পরিকল্পিতভাবে নানা আপত্তিকর ও মানহানিকর বক্তব্য প্রচার করছে একটি মহল। পেশাদার সাংবাদিকদের নিয়ে এ ধরনের অনৈতিক, অবৈধ ও মানহানিকর অপপ্রচার কোনোভাবেই কাম্য নয়।

বিবৃতিতে আরও বলা হয়, রাষ্ট্রের উচিত সাংবাদিকদের মুক্তভাবে কাজ করতে দেওয়ার মাধ্যমে জবাবদিহি নিশ্চিত করা। ময়মনসিংহের ত্রিশাল ও ময়মনসিংহে কিছু দুর্নীতিবাজ কর্মকর্তা ও প্রতিষ্ঠান সাইবার অপরাধীদের মোটা অংকের টাকা দিয়ে যেভাবে সাংবাদিকদের প্রতিপক্ষ ভাবা শুরু করেছে, তা রাষ্ট্রের জন্য কল্যাণকর কিছু বয়ে আনবে না। অপপ্রচার বন্ধ না হলে আন্দোলন কর্মসূচি ঘোষণা করবেন সাংবাদিক নেতারা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category