• মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০১:২২ অপরাহ্ন

সাভারে গার্মেন্টসের চোরাই মালামাল ২৪ ঘন্টার মধ্যে উদ্ধার

Reporter Name / ১১২ Time View
Update : সোমবার, ২৪ জুলাই, ২০২৩

ইমরান হোসেন, রুবেল (সাভার): সাভারের একটি তৈরি পোশাক কারখানার চুরি হওয়া কাপড়ের রোল উদ্ধার করেছে পুলিশ। এঘটনায় কাভার্ড ভ্যানের ড্রাইভার রিপন মাইনুদ্দিনকে গ্রেফতার করে পুলিশ। সোমবার (২৪জুলাই) সাভার মডেল থানায় এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান ঢাকা জেলা অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম আব্দুল্লাহিল কাফিপুলিশ জানায়,সাভারের আমিনবাজারের চানপুর এলাকার টিম টেক্স ব্যান্ডো ইকো এ্যাপারেলন্স লিমিটেড নামের একটি তৈরি পোশাক কারখানার বিভিন্ন রঙের কাপড়কের ১০১৬ টি রোল নিয়ে চট্টগ্রাম বন্দর থেকে কাজী এন্ড সন্স এর মালিকানাধীন এর কাভার্ড ভ্যানের ড্রাইভার রিপন মাইনুদ্দিন রোল গুলো নিয়ে সাভারে ওই কারখানার আসার জন্য রওয়ানা দেন। পরে মহাসড়কে কৌশলে কাভার্ড ভ্যানের ড্রাইভার প্রায় ৩২ লক্ষ টাকার ৬৪ টি রোল চুরি করেন। পরে ওই কাভার্ড ভ্যানটি সাভারের পোশাক কারখানায় আসলে কারখানা কতৃপক্ষের সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করা হয়। এক পর্যায়ে তিনি কাপড়ের রোল চুরি হওয়ার কথা শিকার করেন।

পরে ২২ জুলাই কারখানার এডমিন সুপার ভাইজার মানিক হাওলাদার বেশ কয়েক জনের নামে সাভার মডেল থানায় একটি অভিযোগ দায়ের করে।তাঁর প্রেক্ষিতে সাভার মডেল থানার মামলা নং-৬৪, তাং-২২ জুলাই ২০২৩, ধারা-৪০৭ পেনাল কোড রুজু হয়। মামলাটি এসআই মোঃ মাহমুদুল হাসানকে তদন্তভার দেওয়া হয়। ঢাকা জেলার পুলিশ সুপার মোঃ আসাদুজ্জামান, পিপিএম (বার) দিক-নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার ক্রাইম, অপস্ ও ট্রাফিক (উত্তর), অতিরিক্ত পুলিশ সুপার, (সাভার সার্কেল) ও সাভার মডেল থানার অফিসার ইনচার্জের নির্দেশনায় মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই মোঃ মাহমুদুল হাসানের একটি চৌকষ টিম সাভার মডেল থানা এলাকাসহ সিএমপি চট্টগ্রাম সদর ঘাট থানাধীন অভিযান। পরিচালনা করিয়া সিএমপি চট্টগ্রাম সদর ঘাট থানাধীন মাদারবাড়ি যুগিচাদ মসজিদ লেন গুলশান ভিলা ফেরদৌস খান এর বাসার সামনে হতে আসামী মোঃ রিপন মাইনুদ্দিন (২৩) এর স্বীকারোক্তি ও দেখানো মতে ইং-২৩ জুলাই ২০২৩ তারিখ, ৬.৪৫ ঘটিকায় টিম টেক্স ব্যান্ডো ইকো এ্যাপারেলস লিমিটেড এর বিভিন্ন রংয়ের ৬৪ রোল ফেবিক্স কাপড়, যাহার বাজার মূল্য আনুমানিক (৩২ লক্ষ) টাকাসহ বহনকৃত গাড়ি নং-চট্টগ্রাম-ট-১১-২৫৫২ কাভার্ড ভ্যানটি উদ্ধার করা হয়।

পরে দুপুরে আসামীকে আদালতে পাঠানো হয়। সংবাদ সম্মেলনে এসময় সাভার মডেল থানার অতিরিক্ত পুলিশ সুপার শাহিদুল ইসলাম, সাভার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) দীপক চন্দ্র সাহা, তদন্ত কর্মকর্তা আব্দুর রাশিদ, অপারেশন কর্মকর্তা নয়ন কারকুন, ইন্টালিজেন্ট কর্মকর্তা আব্দুল্লাহ বিশ্বাস ও টিম টেক্স ব্যান্ডো ইকো এ্যাপারেলন্স লিমিটেডের চেয়ারম্যান কাজী মনির উদ্দিন তারিমসহ আরো অনেকে উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category