• শনিবার, ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৮:৫৪ অপরাহ্ন

ইবিতে ভিসি নিয়োগের দাবিতে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

সামরুজ্জামান (সামুন), কুষ্টিয়াঃ / ৫ Time View
Update : শনিবার, ২১ সেপ্টেম্বর, ২০২৪

সামরুজ্জামান (সামুন), কুষ্টিয়াঃ ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) অবিলম্বে ভিসি নিয়োগের দাবিতে ফের আন্দোলনে নেমেছে শিক্ষার্থীরা। এই দাবিতে শনিবার (২১ সেপ্টেম্বর) বিক্ষোভ মিছিল, মহাসড়ক অবরোধ ও অবস্থান কর্মসূচি করেছে শিক্ষার্থীরা।

এদিন বেলা সাড়ে ১১টায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে বিশ্ববিদ্যালয়ের বটতলা থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিল শেষে ক্যাম্পাস সংলগ্ন কুষ্টিয়া-খুলনা মহাসড়ক অবরোধ করে অবস্থান কর্মসূচি শুরু করেন শিক্ষার্থীরা। এক ঘন্টারও বেশি সময় তারা মহাসড়ক অবরোধ করে রাখেন। ফলে সড়কের উভয় দিকে তীব্র যানজটের সৃষ্টি হয়।

বিক্ষোভ মিছিলে দুর্নীতিমুক্ত ভিসি চাই, রেকর্ড দেখে ভিসি দিন দুর্নীতির খবর নিন, বিশ্ব মানের ভিসি চাই, ক্লিন ইমেজের ভিসি চাই, ক্লাস চাই পরীক্ষা চাই অবিলম্বে ভিসি চাই, সেশনজটের কবর চাই, সংস্কার মনা ভিসি চাই, সৎ ও সাহসী ভিসি চাই, ইবির আঙিনায় দুর্নীতির ঠাঁই নাইসহ বিভিন্ন লেখা সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে অংশ নেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, দেড় মাস ধরে ভিসিহীন অবস্থায় আছে ইবি। ইতোমধ্যে দেশের বেশকিছু বিশ্ববিদ্যালয়ে ভিসি নিয়োগ হয়েছে। তবে ইবিতে এখনও নিয়োগ না হওয়ায় শিক্ষা কার্যক্রমের স্থবিরতা কাটছে না। এই দাবিতে তারা কয়েক দফায় আন্দোলন করলেও কোন আশার আলো দেখতে পায়নি। তারা অবিলম্বে নিরপেক্ষ, সৎ, দক্ষ ও একাডেমিশিয়ান ভিসি নিয়োগের দাবি করেছেন।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ইবির সমন্বয়ক এস এম সুইট বলেন, শিক্ষার্থীদের বিরোধীতা করবে এমন ভিসি আমরা চাই না। এখন সংস্কারের সময়। আর পিছনে তাকানোর সুযোগ নেই। দুর্নীতির দায়ে অভিযুক্ত কেউ ভিসি হলে তাকে ক্যাম্পাসে ঢুকতে দেয়া হবে না।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category