• বুধবার, ২৫ সেপ্টেম্বর ২০২৪, ০৮:২৬ অপরাহ্ন
শিরোনাম:
জামায়াতুল আনসার ফিল হিন্দাল শারক্বীয়ার ৩২ জনের জামিন বাতিল কুষ্টিয়ায় নিখোঁজের একদিন পর শিশুর মরদেহ উদ্ধার নতুন বাংলাদেশ গড়ার সুযোগ হাতছাড়া করতে চাই না: জাতিসংঘে প্রধান উপদেষ্টা দুর্গাপূজায় নিরাপত্তা দিতে সর্বোচ্চ সতর্ক থাকবে পুলিশ সাংবাদিক রুহুল আমিন গাজীর জানাজা পড়ালেন জামায়াত আমির কুষ্টিয়ায় এক ইউপি চেয়ারম্যান’কে কুপিয়ে জখম বরই দিয়ে ইফতার করা বলা সেই শিল্পমন্ত্রী গ্রেফতার শেরপুরে ধর্ষণ মামলার সশ্রম কারাদণ্ডপ্রাপ্ত কয়েদী গ্রেফতার বরগুনার আমতলীতে বসতবাড়ির চলাচলের রাস্তা বন্ধ করে দেওয়ার অভিযোগ কুষ্টিয়ায় কলেজ ছাত্র হত্যা মামলার ৫ আসামি গ্রেপ্তার

বৈষম্য দূরীকরণে ভেদরগঞ্জে মাধ্যমিক শিক্ষকদের মানববন্ধন

জেলা প্রতিনিধি (শরীয়তপুর): / ৩৪ Time View
Update : বুধবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৪

জেলা প্রতিনিধি (শরীয়তপুর): সারা দেশের ন্যায় শরীয়তপুরের ভেদরগঞ্জে ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার উপজেলা নির্বাহী অফিসার কার্যালয়ের মাঠ প্রাঙ্গণে বেলা ১১ টায় বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান জাতীয় করণের দাবিতে মানববন্ধন করেছেন ভেদরগঞ্জ উপজেলার সকল মাধ্যমিক স্কুল ও মাদরাসার শিক্ষক সহ মাধ্যমিক শিক্ষা অফিসারের কর্মকর্তা-কর্মচারীগণ।

মানববন্ধনে বক্তারা বলেন, ফ্যাসিষ্ট সরকার পরিকল্পিত ভাবে মাধ্যমিক শিক্ষাকে ধ্বংসের দ্বারপ্রান্তে নিয়ে গিয়েছে। জুলাই – আগষ্ট বিপ্লবের মধ্যদিয়ে ছাত্র-জনতার বৈষম্য বিরোধী দেশ গড়ার যে স্বপ্ন আমাদের দেখিয়েছে তাতে আমরাও নতুন করে স্বপ্ন দেখছি। গতিশীল নেতৃত্বে মাধ্যমিক শিক্ষা আবার জেগে উঠবে।

সরকারী ও বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠানের বিভিন্ন বৈষম্য তুলে ধরে বলেন, বেসরকারী শিক্ষকদের ঈদ বোনাস ২৫%, অপরদিকে সরকারী স্কুলের ১০০%, বাড়ি ভাড়া মাত্র এক হাজার টাকা, মেডিকেল ভাতা ৫০০ টাকা যা একটি সরকারী ও বেসরকারী শিক্ষকদের মাঝে বিরাট বৈষম্য। বেসরকারী শিক্ষকগণ এসকল বৈষম্য দূর করে মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করণের জন্য জোর দাবি তোলেন।

বক্তারা আরো বলেন, দেশে অনেক প্রাথমিক শিক্ষা প্রতিষ্ঠান সরকারী হলেও কোনো এবতেদায়ী মাদরাসা সরকারী করা হয়নি। তারা সংযুক্ত এবদেতায়ী মাদরাসা সরকারী করার দাবি সহ নানা মাত্রিক সমস্যায় মাধ্যমিক শিক্ষা জর্জরিত, স্কুল, মাদরাসা, সরকারী, বেসরকারী এভাবে নানারকম প্রতিষ্ঠান হওয়ায় এদের মধ্যে বৈষম্য প্রকট, দ্রুত পরিবর্তনশীল বিশ্বের সাথে তাল মিলিয়ে শিক্ষা ব্যবস্থাকে যুগোপযোগী করতে একটি শিক্ষা সংস্কার কমিশন গঠন করা।

উপজেলা,জেলা অঞ্চল এবং মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মাধ্যমিক শাখায় ৩১ বছর শিক্ষা প্রশাসনে কাজের দক্ষতা সম্পন্ন, ৬ষ্ঠ গ্রেড প্রাপ্ত উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও ৭ম গ্রেড প্রাপ্ত সহকারী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসারদের পদোন্নতি ও পদায়নের জোর দাবি জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার এস. এম. গিয়াস উদ্দিন, একাডেমিক অফিসার মোহাম্মদ মুস্তফা কামাল, মহিষার দিগম্বরী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ এইচ. এম. শাহ আলম, গৈড্যা এম. এস. সিনিয়র ফাজিল ডিগ্রি মাদরাসার প্রভাষক আবু জাফর মো: সালেহ, রামভদ্রপুর রেবতী মোহন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোস্তাফিজুর রহমান প্রমুখ।

মানববন্ধন শেষে বৈষম্য দূরীকরণ ও শিক্ষা সংস্কার কমিশন গঠনের লক্ষ্যে শিক্ষা উপদেষ্টা ও শিক্ষা সচিব বরাবর উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে স্মারকলিপি প্রদান করেন।#


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category