• মঙ্গলবার, ২২ অক্টোবর ২০২৪, ০৯:৩৯ অপরাহ্ন

৯ অক্টোবর সংস্কার প্রস্তাব জাতির সামনে তুলে ধরবে জামায়াত

নিজস্ব প্রতিবেদক: / ৩৮ পাঠক ভিউ
আপডেট সময় : শনিবার, ৫ অক্টোবর, ২০২৪

নিজস্ব প্রতিবেদক: প্রধান উপদেষ্টার সঙ্গে সংলাপ শেষে জামায়াতে ইসলামীর আমির ডা. শফিকুর রহমান জানিয়েছেন, অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপে দুটি রোডম্যাপ চেয়েছে দলটি। শনিবার রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে সংলাপ শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি। তিনি বলেন, অন্তর্বর্তী সরকারের কাছে দুটি রোডম্যাপ চেয়েছি।

একটি সংস্কারের ও অন্যটি নির্বাচনের। সংস্কার ও নির্বাচন দুটিই গুরুত্বপূর্ণ। এক প্রশ্নের জবাবে জামায়াতে ইসলামীর আমির বলেন, আগামী ৯ অক্টোবর সংবাদ সম্মেলনে জামায়াত দলীয় সংস্কারের প্রস্তাব তুলে ধরবে। শুরু থেকেই আমরা বলছি, সরকার’কে সংস্কারের জন্য যৌক্তিক সময় দিতে হবে। যৌক্তিক সময় কতটা তা ৯ অক্টোবর মুখ খুলব।

ডা. শফিকুর রহমান বলেন, আজকের সংলাপে আসন্ন দুর্গাপূজা নিতে কথা হয়েছে। আইনশৃঙ্খলা বাহিনী ও জনগণ পূজায় নিরাপত্তা দেবে। আশা করি, অভূতপূর্ব সুন্দর পূজা হবে। সংস্কারে গঠিত কমিশনের সদস্য নিয়ে আপত্তির প্রসঙ্গে তিনি বলেন, আমরা দল গত ভাবে অবগত নই।

তিনি আরও বলেন, এ সরকার একটা নির্দলীয় সরকার। তারা দেশ শাসনে আসেনি। দেশ শাসনের সুষ্ঠু পথ বিনির্মাণের জন্য তারা এসেছেন। তাদের কাজ সুষ্ঠু নির্বাচনের পথ তৈরি করা। কিছু মৌলিক বিষয়ে সংস্কারের প্রয়োজন আছে। কী কী সংস্কার এই মুহূর্তে প্রয়োজন, তা ৯ অক্টোবর জানাবো। ডা. শফিকুর রহমানের নেতৃত্বে সংলাপে অংশ নেন জামায়াতের নায়েবে আমির সৈয়দ আবদুল্লাহ মো. তাহের, আ ন ম শামসুল ইসলাম, মুজিবুর রহমান, সহকারী সেক্রেটারি জেনারেল আব্দুল হালিম প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...