• রবিবার, ২৭ অক্টোবর ২০২৪, ০৪:২১ অপরাহ্ন
শিরোনাম:
হ্যান্ডকাপ নিয়েই পালিয়ে যাওয়া যুবলীগ নেতার কান্ডে ১৫০ জনের নামে পুলিশ এ্যাসল্ট মামলা রিমান্ড শেষে কারাগারে ব্যারিস্টার সুমন দুই শিশু শিক্ষার্থীকে বলৎকার, মাদ্রাসা শিক্ষক গ্রেফতার সাবেক ১৭ পুলিশ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা তহশিলদার সোবহান এর দুর্নীতিতে অতিষ্ঠ সেবাপ্রার্থীরা গফরগাঁওয়ে পুলিশ ও ম্যাজিষ্ট্রেটের সামনে সংঘর্ষ, পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী নরসিংদীতে ট্রাকচাপায় অটোরিকশার ৬ যাত্রী নিহত ইসরায়েলের হামলা সফলভাবে প্রতিহতের দাবি ইরানের আবুল হাসানাত আবদুল্লাহর ছেলে মঈন গ্রেপ্তার ভারতের মেঘালয় পাহাড়ে কয়লা কোয়ারি ধসে ফের বাংলাদেশি শ্রমিক নিহত

গফরগাঁওয়ে পুলিশ ও ম্যাজিষ্ট্রেটের সামনে সংঘর্ষ, পরিস্থিতি নিয়ন্ত্রণে সেনাবাহিনী

বিশেষ প্রতিনিধিঃ / ১৭ পাঠক ভিউ
আপডেট সময় : শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪

বিশেষ প্রতিনিধিঃ ময়মনসিংহের গফরগাঁও উপজেলার পাগলা থানার চাকুয়া গ্রাম এলাকায় কালিবানার নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলন করায় ড্রেজার সহ একটি ব্লাকহেড নৌকা আটক করেছে এলাকাবাসী। শুক্রবার (২৫ অক্টোবর) ভোর ৬টার দিকে বিএনপি নেতা সেলিম মৃধার ড্রেজার সহ বালুভর্তি ব্লাকহেড নৌকাটি আটক করে এলাকাবাসী। দুপুরে থানা পুলিশ ও ম্যাজিষ্ট্রেটের সামনে আটক নৌকাটি ছিনিয়ে নিতে নৌকার মালিকপক্ষের লোকজন হামলা চালালে এলাকাবাসী ও মালিকপক্ষের লোকজনের সংঘর্ষেও ঘটনা ঘটে।

থানা পুলিশ, এলাকাবাসী সূত্রে জানা গেছে গত দুই সপ্তাহ যাবত প্রতিরাতে ইপাগলা থানা বিএনপির সদ্য বিলুপ্ত কমিটির যুগ্ন আহবায়ক আখতারুজ্জামান বাচ্চুর সহযোগি সেলিম মৃধার লোকজন কালিবানারনদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এলাকাবাসী অবৈধ বালু উত্তোলন বন্ধে উপজেলা প্রশাসনের শরনাপন্ন হয়। কোন প্রতিকার না পাওয়ায় শুক্রবার ভোরে এলাকাবাসী সংঘবদ্ধ হয়ে ড্রেজার সহ বালুভর্তি একটি ব্লাকহেড নৌকা আটক করে তারা থানা পুলিশ ও উপজেলা প্রশাসন’কে খবর দেয়। খবর পেয়ে সকাল সাতটার দিকে পাগলা থানা পুলিশ ও সকাল ১১টার দিকে দিকে প্রথম শ্রেণীর ম্যাজিষ্ট্রেট ও সহকারি কমিশনার ভূমি আমির সালমান ঘটনাস্থলে উপস্থিত হয়।

দুপুর ১২টার দিকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও পুলিশের উপস্থিতিতে পাগলা থানা ছাত্রদল নেতা ইয়াছিন মৃধার নেতৃত্বে ২০/২৫ জনের এক দল সশস্ত্র লোক এলাকাবাসীর উপর হামলা চালায়। এ সময় দুই পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।  পরে  গফরগাঁও অস্থায়ী সেনা ক্যাম্পের মেজর শরীফের নেতৃত্বে সেনা বাহিনীর সদস্যরা ঘটনা স্থলে উপস্থিত হয়ে  পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দুই পক্ষের সংঘর্ষে বেশ কয়েকজন আহত হয়। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

নাম প্রকাশ না করার শর্তে স্থানীয় অনেকেই জানান, বিএনপি নেতা আক্তারুজ্জামান বাচ্চুর অনুসারী সেলিম মৃধার নেতৃত্বে কালিবানার নদীরপাড় থেকে প্রতি রাতেই বালু উত্তোলন করা হচ্ছে। এতে নদী ভাঙনের ফলে আমাদের ফসলি জমি বিলীন হওয়ার পথে।

এ ব্যাপারে বিএনপি নেতা আক্তারুজ্জামান বাচ্চু বলেন, বস্নাকহেড দিয়ে বালু তোলার ঘটনার সাথে আমার কোনে লোক জড়িত থাকার প্রশ্নই উঠেনা। কেউ যদিন দলীয় প্রভাব দেখিয়ে অবৈধ ভাবে বালু উত্তোলন করে থাকলে তাদের বিরুদ্ধে অবশ্যই নেতৃবৃন্দ সাংগঠনিক ব্যবস্থা নিবেন। গফরগাঁওয়ের উপজেলা নির্বাহী কর্মকর্তা রুবাইয়া ইয়াসমিন বলেন, অবৈধ বালুউত্তোলনের দায়ে নৌকাটি জব্দ করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

বিস্তারিত...